ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

প্রশ্নবিদ্ধ শামসুল হক খানের প্রথম অবস্থান

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৩ ঘণ্টা, মে ৩০, ২০১৫
প্রশ্নবিদ্ধ শামসুল হক খানের প্রথম অবস্থান ছবি: দীপু / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: এসএসসি পরীক্ষায় সবার সেরা অবস্থানে থাকলেও প্রশ্নবিদ্ধ হয়েছে শামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজের ফলাফল।

শনিবার (৩০ মে) শিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠানটির ফলাফল নিয়ে প্রশ্ন তোলেন সাংবাদিকরা।



অভিযোগ রয়েছে, একই মালিকের অধীনে অন্য একটি কলেজে প্রতিষ্ঠানটির শিক্ষার্থীরা পরীক্ষা দেয়। সেখানে নিয়মিত পরীক্ষার প্রশ্ন ফাঁস হতো। একটি কলেজ অারেকটিকে প্রশ্ন সরবরাহ করতো।

শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ এ সময় বলেন, কারো নাম বলছি না। তবে শীর্ষে থাকা বেশ কয়েকটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযোগ রয়েছে। এসব অভিযোগের সত্যতার প্রমাণ পেলে আমরা ব্যবস্থা নেবো।

এবারের এসএসসি পরীক্ষার ফলাফলে সেরা শিক্ষা প্রতিষ্ঠানের তালিকায় প্রথম স্থান অর্জন করেছে রাজধানী ডেমরার শামসুল হক খান স্কুল অ্যান্ড কলেজ। প্রতিষ্ঠানটির ৭৭৮ জন শিক্ষার্থী পাস করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৭৪০ জন।

শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেন, শেষবারের মতো শিক্ষা মন্ত্রণালয় থেকে সেরা প্রতিষ্ঠানের এ তালিকা প্রকাশ করা হলো। এরপর থেকে পরীক্ষার ফলাফলে সেরা দশ বা সেরা বিশ শিক্ষা প্রতিষ্ঠানের এই তালিকা আর প্রকাশ করবে না মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, মে ৩০, ২০১৫
এমএন/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।