ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

এসএসসি পরীক্ষায় সাফল্য ধরে রেখেছে রংপুরের স্কুলগুলো

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, মে ৩০, ২০১৫
এসএসসি পরীক্ষায় সাফল্য ধরে রেখেছে রংপুরের স্কুলগুলো ছবি : সংগৃহীত

রংপুর: এসএসসি ও সমমানের পরীক্ষায় প্রতিবারের ন্যায় এবারো সাফল্য ধরে রেখেছে রংপুরের স্কুলগুলো ।

শনিবার প্রকাশিত ফলাফল অনুযায়ী দিনাজপুর বোর্ডের মধ্যে রংপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজ প্রথম, রংপুর ক্যাডেট কলেজ দ্বিতীয়, মিলেনিয়াম স্টার স্কুল তৃতীয়, রংপুর জেলা স্কুল চতুর্থ, রংপুরের মিঠাপুকুর উপজেলার আইডিয়াল স্কুল সপ্তম, রংপুর বর্ডার গার্ড পাবলিক স্কুল ৮ম, রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ১৬ তম এবং রংপুর পুলিশ লাইন স্কুল ও কলেজ ১৯ তম স্থান অধিকার করেছে।



বোর্ডের মধ্যে প্রথম স্থান অধিকারকারী রংপুর ক্যান্ট পাবলিক স্কুল ও কলেজ থেকে এবার পরীক্ষায় অংশ নেয়া ৩৪০ জন শিক্ষার্থীর মধ্যে ৩৩৯ জন এ প্লাস পেয়েছে।

অপরদিকে রংপুর ক্যাডেট কলেজ থেকে অংশ নেয়া ৫৩ পরীক্ষার্থীর মধ্যে ৫৩ জনই এ প্লাস পেয়ে বোর্ডের মধ্যে দ্বিতীয় স্থান অর্জন করেছে।

সেনাবাহিনী পরিচালিত ইংরেজি মাধ্যম রংপুর মিলেনিয়াম স্টারস স্কুল থেকে পরীক্ষায় অংশ নেয়া ৬৬ জনের মধ্যে সকলেই এ প্লাস পেয়ে বোর্ডের মধ্যে তৃতীয় স্থান দখল করেছে।

বোর্ডের মধ্যে চতুরর্থ স্থান অর্জনকারী রংপুর জেলা স্কুল থেকে ২৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২১৭ জন এ প্লাস পেয়েছে।

বোর্ডের মধ্যে সপ্তম স্থান অধিকারকারী রংপুরের মিঠাপুর উপজেলার আইডিয়াল স্কুল থেকে পরীক্ষা দেয়া ৫৯ পরীক্ষার্থীর মধ্যে ৫০ জন এ প্লাস পেয়েছে।

বিজিবি পরিচালিত রংপুর বর্ডার গার্ড পাবলিক স্কুল থেকে অংশ নেয়া ৮৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৭৪ জন এ প্লাস পেয়ে বোর্ডের মধ্যে অষ্টম স্থান অধিকার করেছে।

রংপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে অংশ নেয়া ২৮৩ জন পরীক্ষার্থীর মধ্যে ১৭০ জন এ প্লাস পেয়ে বোর্ডের মধ্যে ১৬ তম স্থান অর্জন করেছে।

রংপুর পুলিশ লাইন স্কুল ও কলেজ থেকে পরীক্ষায় অংশ নেয়া ২৭২ জনের মধ্যে ১৫০ জন এ প্লাস পেয়ে বোর্ডের মধ্যে ১৯ তম স্থান অধিকার করেছে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, মে ৩০, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।