ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পঞ্চগড় জেলার সেরা ১০

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫১ ঘণ্টা, মে ৩০, ২০১৫
পঞ্চগড় জেলার সেরা ১০

পঞ্চগড়: পঞ্চগড় জেলায় এসএসসি পরীক্ষার ফলাফলে সেরা ১০ টি বিদ্যালয়ের মধ্যে সেরা অবস্থানে রয়েছে পঞ্চগড় সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে ২৩৯ জন পরীক্ষার্থীর মধ্যে সবাই পাস করেছে।

এদের মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১০৮ জন।

পঞ্চগড় বিপি সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ২২৯ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ২২৩ জন। জিপিএ ৫ পেয়েছে ৯৮ জন।

দেবীগঞ্জ অলদীনি সরকারি বালিক উচ্চ বিদ্যালয় থেকে ৭১ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৬৯ জন। জিপিএ ৫ পেয়েছে ২১ জন। দেবীগঞ্জ এনএন সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ৭৭ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৭৪ জন। জিপিএ ৫ পেয়েছে ১৯ জন।

ময়দানদীঘি বিএল উচ্চ বিদ্যালয় থেকে ১২০ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১১৯ জন। জিপিএ ৫ পেয়েছে ১৯ জন। বোদা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৯৭ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৯৩ জন। জিপিএ ৫ পেয়েছে ১৯ জন।

বোদা পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ১২২ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ১১৩ জন। জিপিএ ৫ পেয়েছে ২৭ জন। পঞ্চগড় চিনিকল উচ্চ বিদ্যালয় থেকে অংশ নেওয়া মোট ৫৭ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৫৬ জন। জিপিএ ৫ পেয়েছে ৯ জন।

শেখের হাট উচ্চ বিদ্যালয় থেকে ৪৮ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৪৮ জন। কেউ জিপিএ ৫ পায়নি। আমলাহার মরিয়ম নেছা উচ্চ বিদ্যালয় থেকে অংশ নেওয়া মোট ৪৮ পরীক্ষার্থীর মধ্যে পাস করেছে ৪৬ জন। জিপিএ ৫ পেয়েছে ৪ জন।

পঞ্চগড় জেলায় মাধ্যমিক, দাখিল ও সমমান পরীক্ষায় মোট ১০ হাজার ৭৬ জন পরীক্ষার্থী অংশ নেয়। এর মধ্যে পাস করেছে ৮ হাজার ৫৫৪ জন, জিপিএ-৫ পেয়েছে ৫৪৭ জন। পঞ্চগড় জেলায় পাশের হার ৮৪.৮৯ শতাংশ।

পঞ্চগড় জেলা শিক্ষা কর্মকর্তা জীবধন বর্মণ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৫৫২ ঘণ্টা, মে ৩০, ২০১৫
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।