ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাকা বোর্ডের সেরা দশে ময়মনসিংহের ২ স্কুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, মে ৩০, ২০১৫
ঢাকা বোর্ডের সেরা দশে ময়মনসিংহের ২ স্কুল ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ময়মনসিংহ: এসএসসি পরীক্ষার ফলাফলে উদ্ভাসিত সাফল্য পেয়েছে ময়মনসিংহের দুই শিক্ষা প্রতিষ্ঠান। ময়মনসিংহ জিলা স্কুল ও ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ ঢাকা শিক্ষা বোর্ডে যথাক্রমে অষ্টম ও দশম স্থান দখল করেছে।



এছাড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এবং সরকারি ল্যাবরেটরি স্কুলও প্রশংসনীয় ফলাফল করেছে।

ঢাকা বোর্ডে অষ্টম স্থান অধিকার করা ময়মনসিংহ জিলা স্কুলের ২শ’ ৭৫ জন শিক্ষার্থীর মধ্যে পাস করেছে ২শ’ ৭৩ জন। জিপিএ-৫ পেয়েছে ২শ’ ৪৯ শিক্ষার্থী। স্কুলটির পাসের হার শতকরা ৯৯ দশমিক ২৭।

প্রতিবারের মতো এবারও ভালো করেছে ময়মনসিংহ গার্লস ক্যাডেট কলেজ। তারা নিজেদের সাফল্যের ধারা অব্যাহত রেখেছে। ঢাকা বোর্ডে তাদের অবস্থান দশম। এ কলেজের বিজ্ঞান বিভাগ থেকে ৫০ জন পরীক্ষার্থীর মধ্যে ৫০ জনই জিপিএ-৫ পেয়েছে।

শিক্ষার্থীদের ভালো ফলাফলে প্রতিষ্ঠানটির ভারপ্রাপ্ত অধ্যক্ষ পূর্ণেন্দু কুমার রায় জানান, এ ফলাফল সবার সস্মিলিত প্রয়াস ও প্রাতিষ্ঠানিক সুব্যবস্থাপনার সুফল। তিনি ক্যাডেটদের এ কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য আন্তরিক শুভেচ্ছা জানিয়েছেন।

এছাড়া ময়মনসিংহ ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে বরাবরের মতো এবারও শতভাগ পাশ করেছে। এ স্কুল থেকে ১শ’ ৯৯ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১শ’ ২৭ জন।

বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেয় ২শ’ ৮০ ছাত্রী। পরীক্ষায় অংশ নেয়নি দুইজন। পাস করেছে ২শ’ ৭৬ জন। এদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২শ’ ৩২ জন। স্কুলটির পাসের হার শতকরা ৯৮ দশমিক ৯২।

ময়মনসিংহ সরকারি ল্যাবরেটরি স্কুল থেকে অংশ নেয় ১শ’ ১১ জন পরীক্ষার্থী। পাস করেছে ১১০ জন। জিপিএ-৫ পেয়েছে ৪৩ জন। স্কুলটির পাসের হার শতকরা ৯৯ দশমিক ১০।

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, মে ৩০, ২০১৫
এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।