ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কুমিল্লা বোর্ডে ৩য় ফেনী গার্লস ক্যাডেট কলেজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, মে ৩০, ২০১৫
কুমিল্লা বোর্ডে ৩য় ফেনী গার্লস ক্যাডেট কলেজ ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফেনী: এবারের এসএসসি পরীক্ষায় ফলাফলের দিক দিয়ে ফেনী গালর্স ক্যাডেট কলেজ কুমিল্লা শিক্ষা বোর্ডে তৃতীয় স্থান অর্জন করেছে। এ শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৫৯ শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে সবাই জিপিএ-৫ পেয়েছে।



এছাড়া কুমিল্লা বোর্ডে শীর্ষস্থানে রয়েছে কুমিল্লা জেলা স্কুল, দ্বিতীয় স্থানে কুমিল্লা নবাব ফয়েজুন্নেছা সরকারি গার্লস হাইস্কুল।

শনিবার সকালে কুমিল্লা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক কায়সার আহমেদ বাংলানিউজকে এসব তথ্য জানান।

কায়সার আহমেদ জানান, এবার কুমিল্ল শিক্ষা বের্ডে পাসের হার ৮৪ দশমিক ২২ শতাংশ। এর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ১০ হাজার ১৯৫ শিক্ষার্থী। গতবার পাসের হার ছিল ৮৯ দশমিক ৯২ শতাংশ।

তিনি জানান, গত ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত কুমিল্লা শিক্ষা বোর্ডের অধীনে কুমিল্লা, ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়া জেলার ১ হাজার ৬৪৬টি বিদ্যালয়ের ১ লাখ ৪৫ হাজার ৭৬৮ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে।

এদের মধ্যে ছাত্র ৬৭ হাজার ২৫৫ জন এবং ছাত্রী ৭৮ হাজার ৫১৩ জন। বহিষ্কার হয়েছে ৬৮ জন পরীক্ষার্থী। উত্তীর্ণ হয়েছে ১ লাখ ২২ হাজার ৭৬৫ জন।

তাদের মধ্যে ছাত্র ৫৭ হাজার ৯৩৫ জন এবং ছাত্রী ৬৪ হাজার ৮৩০ জন। এবার পাসের হার ৮৪ দশমিক ২২শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ১০ হাজার ১৯৫ জন শিক্ষার্থী।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, মে ৩০, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।