ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ফল বিপর্যয়ে লালমনিরহাটে ৯ শিক্ষক বরখাস্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৭ ঘণ্টা, মে ৩১, ২০১৫
ফল বিপর্যয়ে লালমনিরহাটে ৯ শিক্ষক বরখাস্ত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লালমনিরহাট: চলতি বছরের প্রকাশিত এসএসসি পরীক্ষার ফলাফল বিপর্যয়ের কারণে লালমনিরহাটের কবি শেখ ফজলল করিম বালিকা উচ্চ বিদ্যালয়ের ভোকেশনাল শাখার ৯ শিক্ষককে বরখাস্ত করা হয়েছে।

রোববার (৩১ মে) বিকেলে এক জরুরি সভায় ওই ৯ শিক্ষককে সাময়িক বরখাস্ত করে বিদ্যালয় পরিচালনা পর্ষদ।



বরখাস্তকৃতরা হলেন, হাসান আলী (ইংরেজি) জরিনা বানু (সমাজ বিজ্ঞান), আব্দুল লতিব (গণিত), সাহেদুল ইসলাম (কারিগরি), আব্দুর রাজ্জাক (বাংলা), ছপিয়ার রহমান (ব্যবস্থাপনা), সোলেমান আলী মন্ডল (কৃষি), আলতাব হোসেন (ধর্ম) ও শফিকুল ইসলাম (কম্পিউটার)।

কবি শেখ ফজলুল করিম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহবুবুল হক বাংলানিউজকে জানান, ওই বিদ্যালয়ের ভোকেশনাল শাখা থেকে এ বছর ৩৬ শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নেয়। শনিবার ফলাফল প্রকাশ হলে ওই ৩৬ জনের কারো ফলাফল পাওয়া যায়নি।

পরে শিক্ষাবোর্ডে যোগাযোগ করে দেখা যায় পরীক্ষার্থীদের ব্যবহারিক পরীক্ষার নম্বরপত্র দেরিতে পৌঁছানোয় তাদের ফলাফল আসেনি। অবশেষে রোববার কারিগরি বোর্ড সংশোধনী ফলাফল প্রকাশ করলে তাতে ওই ৩৬ জনের মধ্যে ১৪ জন কৃতকার্য হলেও অপর ২২ জন অকৃতকার্য হয়।

এ ফল বিপর্যয়ের কারণে বিকেলে বিদ্যালয়ের পরিচালনা পর্ষদ জরুরি সভা আহ্বান করে। সভায় ওই  ৯ শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়।
বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি অ্যাডভোকেট মতিয়ার রহমান এ তথ্য নিশ্চিত করে বলেন, ৯ শিক্ষক নিয়মিত ক্লাস না করানোয় ফল বিপর্যয় ঘটেছে। এজন্য তাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২৮ ঘণ্টা, মে ৩১, ২০১৫
এসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।