ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ফাইনাল পরীক্ষা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০০ ঘণ্টা, জুন ৬, ২০১৫
পেছালো জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ফাইনাল পরীক্ষা

ঢাকা: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৩ সালের ৪র্থ বর্ষ অনার্স পরীক্ষার পুনঃনির্ধারিত সময়সূচি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.nu.edu.bd) প্রকাশ করা হয়েছে। পরিবর্তিত সূচি অনুসারে এ পরীক্ষা এখন ১১ জুলাই থেকে শুরু হবে।



এর আগে গত ১জুন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ২৫ জুন প্রথম পরীক্ষার দিন নির্ধারণ করে রুটিন প্রকাশ করে। এ নিয়ে সারাদেশের বিভিন্ন কলেজের শিক্ষার্থীরা অসন্তোষ প্রকাশ করে রুটিন প্রত্যাহারের দাবি জানায়। তারা মানববন্ধন কর্মসূচি পালনসহ আন্দোলনে নামার ঘোষণাও দেয়।

বিশ্ববিদ্যালয়ের রুটিন পর্যালোচনা করে দেখা যায়, ৩য় বর্ষ পরীক্ষা শুরু হতে যাচ্ছে আগামী ১০ই জুন। আর ২৫ই জুন থেকে অনার্স চতুর্থ বর্ষের। যার ফলে অধিকাংশ মানোন্নয়ন দেয়া পরীক্ষার্থী বিপদের সম্মুখীন হতে যাচ্ছে, অর্থাৎ তারা না পারবে ভাল করে মানোন্নয়ন পরীক্ষার প্রস্তুতি নিতে- না পারবে নিয়মিত চতুর্থ বর্ষের পরীক্ষার প্রস্তুতি নিতে ও ভাল পরীক্ষা দিতে। কারণ প্রত্যেক বিভাগেরই ৫-৬টা পরীক্ষার সময়সূচি হয়েছে পরের দিন করে করে, অর্থাৎ আজ ৩য় বর্ষের পরীক্ষা তো পরের দিন চতুর্থ বর্ষের।

একপর্যায়ে বিভিন্ন পর্যায়ে শিক্ষার্থীদের আবেদন আর আন্দোলনের মুখে ৪ জুন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ৩য় ও ৪র্থ শিক্ষাবর্ষের একইদিনের পরীক্ষার তারিখ পিছিয়ে দিয়ে সংশোধিত রুটিন প্রকাশ করে। শেষপর্যন্ত ৫ জুন পরীক্ষা পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয়।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, জুন ০৬, ২০১৫
এনএস

** ৪র্থ বর্ষের রুটিনে অসন্তোষ, পরীক্ষা পেছানোর দাবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।