ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পুলিশের হাতে জাবি শিক্ষক লাঞ্ছিত

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, জুন ৬, ২০১৫
পুলিশের হাতে জাবি শিক্ষক লাঞ্ছিত অধ্যাপক মো. হাসান ইমাম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: পুলিশের হাতে লাঞ্ছিত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভূতাত্ত্বিক বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. হাসান ইমাম ও তার স্ত্রী।

শনিবার (০৬ জুন) সকাল পৌনে এগারোটার দিকে সাভারের নবীনগর বাসস্ট্যান্ডে পুলিশ ওই শিক্ষক ও তার স্ত্রীর সঙ্গে অসংলগ্ন, অসৌজন্যমূলক আচরণ করে শারীরিকভাবে লাঞ্ছিত করে।



এ ঘটনায় ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে অভিযোগ এনে বিচার দাবিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবর লিখিত অভিযোগ করেছেন মো. হাসান ইমাম।

লিখিত অভিযোগে মো. হাসান ইমাম বলেন, আমার স্ত্রী নাগরপুর সরকারি কলেজে প্রভাষক হিসেবে কর্মরত। কলেজে ডিগ্রি পরীক্ষার পরীক্ষকের দায়িত্ব থাকায় সকাল পৌনে এগারোটার দিকে আমরা নবীনগর বাসস্ট্যান্ডে যাই। সেখানে কর্তব্যরত পুলিশকে বিষয়টি অবহিত করে স্মৃতিসৌধের অপরপ্রান্তে (আরিচামুখী রোডে) কোনো গাড়ি চলাচল করছে কি না জানতে চাই। এতে তারা আমি ও আমার স্ত্রীর সঙ্গে অসংলগ্ন, অসৌজন্যমূলক আচরণ করে এবং শারীরিকভাবে লাঞ্ছিত করে।

এসময় আমি ও আমার স্ত্রী পরিচয় দেওয়া স্বত্ত্বেও আমাদের ব্যক্তিগতভাবে অপমান করে ও বিশ্ববিদ্যালয় সর্ম্পকে কটাক্ষমূলক মন্তব্য করেন ওই পুলিশ সদস্য। শারীরিকভাবে লাঞ্ছনাকারী কর্তব্যরত ওই পুলিশ সদস্যের নাম আলমগীর। তার সঙ্গে আরও কয়েকজন ঊর্ধ্বতন পুলিশ সদস্যও একই আচরণ করেন।

এ ঘটনায় অভিযুক্ত পুলিশ সদস্যের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে শনিবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বরবার লিখিত অভিযোগ করেছেন সহকারী অধ্যাপক মো. হাসান ইমাম।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক আবুল হোসেন বলেন, এ বিষয়ে ব্যবস্থা নিতে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করা হবে।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুন ০৬, ২০১৫
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।