ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পিঁড়িতে ভর করে চলা জনির পাশে সাবেক এমপি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৫ ঘণ্টা, জুন ৬, ২০১৫
পিঁড়িতে ভর করে চলা জনির পাশে সাবেক এমপি ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ধুনট (বগুড়া): পিঁড়িতে ভর করে চলা হতদরিদ্র মেধাবী শিক্ষার্থী আতিকুল ইসলাম জনির প্রতি আর্থিক সহায়তার হাত বাড়িয়েছেন বগুড়া-৫ (ধুনট-শেরপুর এলাকা) আসনের সাবেক সংসদ সদস্য গোলাম মোহাম্মদ সিরাজ।

শনিবার (০৬ জুন) সকাল ১০টার দিকে ঢাকার বিজয় নগর এলাকায় সাবেক এই সংসদ সদস্যের ব্যক্তিগত কার্যালয়ে জনির হাতে নগদ ১০ হাজার টাকা তুলে দেন তিনি।



পা থাকলেও চলৎ শক্তিহীন জনি কাঠের তৈরি পিঁড়িতে দুই হাতে ভর করে চলাফেরা করে। সে এবার কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে এ গ্রেড (৪.৫০) পেয়েছে।

এ নিয়ে ০১ জুন বাংলানিউজে ‘প্রতিবন্ধকতা জয় পিড়িতে ভর করে চলা জনির’ শিরোনামে সচিত্র সংবাদ প্রকাশিত হয়।  

সংবাদটি পড়ে সাবেক এমপি সিরাজ খুঁজে বের করেন ধুনটের শিমুলবাড়ি গ্রামের মৃত মোখলেছুর রহমানের ছেলে আতিকুল ইসলাম জনিকে। এরপর বগুড়ার ধুনট উপজেলার নিজ বাড়ি থেকে জনিকে ডেকে নেন ঢাকায়। সেখানে তার বাবা শহীদ গোলাম রব্বানী ফাউন্ডেশন থেকে নগদ ১০ হাজার টাকা সহায়তা দেন জনিকে।
 
এ বিষয়ে গোলাম মোহাম্মদ সিরাজ বলেন, অনেক খারাপ খবরের সঙ্গে এসব সাফল্যগাঁথা ভাল খবর পত্রিকায় দেখতে চাই। বাংলানিউজ ও সংশ্লিষ্ট সাংবাদিককে এজন্য ধন্যবাদ।

এদিকে, ১০ হাজার টাকা নগদ পেয়ে আনন্দে উদ্বেলিত প্রতিবন্ধী জনি। একসাথে এরআগে এতো টাকা কখনো দেখিনি সে।

আর্থিক সহায়তা পাওয়ার পর জনি জানায়, আমি যতটুকু পারি পড়ালেখা চালিয়ে যাব।

বাংলাদেশ সময়: ১৯২৩ ঘণ্টা, জুন ০৬, ২০১৫
এসআর

** প্রতিবন্ধকতা জয় পিঁড়িতে ভর করে চলা জনির

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।