ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ‘ফার্মা উৎসব’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৭ ঘণ্টা, জুন ৭, ২০১৫
নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ‘ফার্মা উৎসব’ ছবি: রাজিব/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: চিকিৎসাসেবায় আধুনিক প্রযুক্তির ব্যবহার, নতুন ওষুধ উদ্ভাবন ও চিকিৎসা ক্ষেত্রে সাফল্য সম্পর্কে তুলে ধরতে নর্থ সাউথ ইউনিভার্সিটিতে চলছে দিনব্যাপী ‘ফার্মা উৎসব’।
 
রোববার (৭ জুন) সকালে শুরু হওয়া উৎসবে ইউনিভার্সিটি ক্যাম্পাসে স্থাপিত অর্ধশতাধিক স্টলের মাধ্যমে এ সংক্রান্ত নানা তথ্য দর্শনার্থীদের কাছে তুলে ধরা হচ্ছে।

নর্থ সাউথ ইউনিভার্সিটি ফার্মাসিউটিক্যাল ক্লাব এ উৎসবের আয়োজন করেছে।
 
এতে বিশ্ববিদ্যালয়ের ফার্মাসিউটিক্যাল সায়েন্সেস বিভাগের ২০১২ থেকে ২০১৫ সালে ভর্তি হওয়া শিক্ষার্থীরা অংশ নিচ্ছেন। শিক্ষার্থীরা ছাড়াও বিভিন্ন ফার্মাসউটিক্যাল কোম্পানি ও বেসরকারি হাসপাতালের প্রতিনিধিরা তাদের নিজ নিজ সেবা ও সুযোগ-সুবিধা সম্পর্কে স্টল থেকে বিভিন্ন তথ্য জানাচ্ছেন।
 
‘এসো প্রেজেন্টস ফার্মা ফেস্ট-২০১৫’ উপলক্ষে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে চিকিৎসার বিভিন্ন দিক নিয়ে একটি সেমিনারও অনুষ্ঠিত হয়। এতে ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের মহাপরিচালক মেজর জেনারেল মোস্তাফিজুর রহমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
 
নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আমিন ইউ সরকার সেমিনারে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সোনোফি বাংলাদেশ লিমিটেডের শিল্প বিষয়ক পরিচালক মঈন উদ্দিন মজুমদার সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন।
 
ফার্মা উৎসবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সর্বোচ্চ ১০ জনের একটি করে দলে বিভিক্ত হয়ে স্টলে অংশগ্রহন করছেন। ছাড়াও ওরিয়ন গ্রুপ, স্কয়ার, স্কয়ার হাসপাতাল, ঢাকা এ্যাপোলা হাসপাতাল, ইউনাইটেড হাসপাতাল, নাভানা ফার্মাসিউটিক্যাল লিমিটেড, বেক্সিমকো ফার্মাসিউটিক্যাল লিমিটেড, জেনারেল ফার্মাসিউটিক্যাল লিমিটেডসহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে ৩০টি স্টল দেওয়া হয়েছে বলে জানিয়েছেন আয়োজকরা।
 
বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, জুন ০৭, ২০১৫
টিএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।