ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পে-স্কেল পুনঃনির্ধারণের দাবিতে রাবি শিক্ষকদের ধর্মঘট

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৭ ঘণ্টা, জুন ৮, ২০১৫
পে-স্কেল পুনঃনির্ধারণের দাবিতে রাবি শিক্ষকদের ধর্মঘট ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: প্রস্তাবিত অষ্টম জাতীয় পে-স্কেল পুনঃনির্ধারণের দাবিতে পূর্ব ঘোষণা অনুযায়ী কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করছে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

সোমবার (৮ জুন) বেলা ১১টা থেকে ক্লাস বর্জন করে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে তারা এ অবস্থান কর্মসূচি শুরু করেন।

চলবে দুপুর ১টা পর্যন্ত।

রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. আনন্দ কুমার সাহার সভাপতিত্বে অবস্থান ধর্মঘটে বক্তব্য রাখেন- রাবির ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সৈয়দ মো. আব্দুল্লাহ আল মামুন চৌধুরী, ভূগোল ও পরিবেশবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মো. জাহিদুল ইসলাম, প্রাণিবিদা বিভাগের অধ্যাপক ড. মো. হাবীবুর রহমান, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের অধ্যাপক ড. মো. ফজলুল হক, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মো. মামুন আ. কাইয়ুম প্রমুখ।

ধর্মঘট থেকে কয়েকটি দাবি জানানো হয়। দাবিগুলো হলো, চলতি মাসের মধ্যে শিক্ষকদের স্বতন্ত্র বেতন কাঠামো প্রণয়নের ঘোষণা ও এর বাস্তবায়ন, সিলেকশন গ্রেডপ্রাপ্ত অধ্যাপকদের বেতন-ভাতা সিনিয়র সচিবদের সমতূল্য করা, অধ্যাপকদের বেতন-ভাতা পদায়িত সচিবের সমতুল্য করা এবং সহযোগী, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের বেতন কাঠামো ক্রমানুসারে নির্ধারণসহ শিক্ষকদের যৌক্তিক বেতন স্কেল ও মর্যাদা নিশ্চিত করা।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক আনন্দ কুমার সাহা বাংলানিউজকে বলেন, প্রস্তাবিত বৈষম্যমূলক অষ্টম বেতন কাঠামো পুনঃনির্ধারণের দাবিতে শিক্ষক সমিতি বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষকদের নিয়ে তিন ঘণ্টা কর্মবিরতি পালন করছে। তবে বিশ্ববিদ্যালয়ের সব বিভাগের ক্লাস বন্ধ থাকলেও চলমান পরীক্ষাসমূহ অব্যাহত রয়েছে।

বাংলাদেশ সময়: ১২৫৩ ঘণ্টা, জুন ৮, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।