ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইবিতে শিক্ষক সমিতির অবস্থান ধর্মঘট

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৩ ঘণ্টা, জুন ৮, ২০১৫
ইবিতে শিক্ষক সমিতির অবস্থান ধর্মঘট ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ইবি(কুষ্টিয়া): প্রস্তাবিত ৮ম জাতীয় বেতন কাঠামো বাতিল করে তা পুনঃনির্ধারণ এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণার দাবিতে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতি।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সোমবার সকাল ১১টার দিকে এ কর্মসূচি পালন করা হয়েছে।



প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে ইবি শিক্ষক সমিতির যুগ্ম সম্পাদক ড. মোস্তাফিজুর রহমানের পরিচালনায় অনুষদ ভবনের করিডোরে এ কর্মসূচি শুরু হয়। কর্মসূচিতে ইবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. মিজানুর রহমান সভাপতিত্ব করেন।

পরে উপস্থিত শিক্ষকদের নিয়ে একটি উন্মুক্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে উপস্থিত শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন- ইবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের যুগ্ম-মহাসচিব অধ্যাপক ড. এ. এইচ. এম. আক্তারুল ইসলাম জিল্লু, অধ্যাপক ড. মো. মাহবুবর রহমান, অধ্যাপক ড. মো. এয়াকুব আলী, অধ্যাপক ড. মো. নজিবুল হক, অধ্যাপক ড. মো. শহিদুল ইসলাম নুরী, অধ্যাপক ড. মো. মাহবুবুল আরফিন, অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন, অধ্যাপক ড. মো. ইকবাল হুসাইন, অধ্যাপক ড. মো. আব্দুস শহিদ মিয়া, ড. মো. কামরুল হাসান, ড. মো. রফিকুল ইসলাম ও মো. শামীম প্রমুখ।

এসময় সেখানে বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষক উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা অতিসত্তর প্রস্তাবিত ৮ম জাতীয় বেতন কাঠামো বাতিল করে তা পুনঃনির্ধারণ এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভদৃষ্টি কামনা করেন।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুন ০৮, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।