ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

১৬ দিনেও ঠিক হয়নি জয়পুরহাট কলেজের গেটে হেলে পড়া খুঁটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট‍ | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৩ ঘণ্টা, জুন ৮, ২০১৫
১৬ দিনেও ঠিক হয়নি জয়পুরহাট কলেজের গেটে হেলে পড়া খুঁটি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জয়পুরহাট: জয়পুরহাট সরকারি কলেজের গেটে ঝড়ের প্রকোপে হেলে পড়ার ১৬ দিন পরও মেরামত করা হয়নি একটি বৈদ্যুতিক খুঁটি।

দীর্ঘ সময়েও খুঁটিটি মেরামত না করায় প্রতিবন্ধকতা দেখা দিয়েছে মূল গেট দিয়ে চলাচলকারী শিক্ষক-শিক্ষার্থীদের।

এছাড়া গেটের সামনে খুঁটি হেলে পড়ায় চলাচলে বিঘ্ন ঘটছে শিক্ষার্থীদের বহনকারী ৪টি বাসের চলাচলে।

এ নিয়ে কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও এলাকাবাসী বিক্ষুব্ধ হয়ে উঠলেও তাকে ভ্রুক্ষেপ নেই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের।

জানা যায়, গত ২৩ মে রাত সোয়া ১২টার দিকে ঝড় ও শিলাবৃষ্টিতে জয়পুরহাট সরকারি কলেজের গেটের সামনে সহ একাধিক বৈদ্যুতিক খুঁটি হেলে পড়ে। এতে কলেজ চত্বর ও আশপাশের সবকটি খুঁটির লাইট বন্ধ হয়ে যায়।

সরেজমিনে সোমবার সকালে (০৮ জুন) জয়পুরহাট সরকারি কলেজে গিয়ে দেখা যায়, মূল গেটের বাইরে হেলে রয়েছে বৈদ্যুতিক একটি খুঁটি। শিক্ষার্থীদের গেটের একপাশ দিয়ে মাথা নিচু করে চলাচল করছেন।

কলেজের অনার্স দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ইয়ামিন ইসলাম ক্ষোভের সাথে বলেন,  কলেজ কর্তৃপক্ষের দৈন্যদশার মধ্যে এটি জলন্ত উদাহরণ। ঝড়ে হেলে পড়া একটি খুঁটি সরাতে যদি এতোদিন লাগে, তাহলে অন্যান্য কাজ তারা কিভাবে করে বলেন?

এদিকে, শিক্ষার্থীরা জানায়, গেটের ওই খুঁটির কারণে কলেজের নিজস্ব ৪টি বাস বের না হওয়ায় দূর-দূরান্ত থেকে আসা শিক্ষার্থীরা পড়েছেন মহাবিপাকে।

এ বিষয়ে জয়পুরহাট সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ মোফাখখারুল ইসলাম জানান, খুঁটিটি সরিয়ে নিতে জয়পুরহাট পৌরসভাকে বলা হয়েছে। তবে পৌর কর্তৃপক্ষ‍ অপারগতা জানিয়ে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) আবাসিক প্রকৌশলীকে বিষয়টি জানালেও তারা কাজটি করছে না।

এ ব্যাপারে জয়পুরহাট বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) আবাসিক প্রকৌশলী ফরিদুল হাসানের সঙ্গে একাধিকবার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৭৪৩ ঘণ্টা, জুন ০৮, ২০১৫
এসআর/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।