ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবি শিক্ষকদের কর্মবিরতি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৪ ঘণ্টা, জুন ৮, ২০১৫
জাবি শিক্ষকদের কর্মবিরতি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: শিক্ষকদের জন্য পৃথক বেতন কাঠামো প্রণয়ণের দাবিতে কর্মবিরতি ও অবস্থান কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষকরা।

সোমবার (০৮ জুন) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ও মানবিকী অনুষদ ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন তারা।

‘বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশন’ ঘোষিত এই কর্মসূচি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির আয়োজন করে।

অবস্থান কর্মসূচিতে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক মো. খবির উদ্দিন, সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ মাফরুহী সাত্তার, সাবেক উপ-উপাচার্য অধ্যাপক মো. ফরহাদ হোসেন, কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক সৈয়দ মোহম্মদ কামরুল আহছান, ইতিহাস বিভাগের অধ্যাপক এটিএম আতিকুর রহমান, সরকার ও রাজনীতি বিভাগের অধ্যাপক মো. শামছুল আলম, দর্শন বিভাগের অধ্যাপক মোহাম্মদ কামরুল আহসান প্রমুখ।

অধ্যাপক মো. খবির উদ্দিন বলেন, ৩০ জুনের মধ্যে স্বতন্ত্র পে-স্কেল তৈরির জন্য আলাদা কমিশন গঠন করা না হলে সারা দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা মিলে কঠোর কর্মসূচি পালন করবে।

শিক্ষকদের দাবিগুলোর মধ্যে রয়েছে চলতি মাসের মধ্যে শিক্ষকদের স্বতন্ত্র বেতন কাঠামো প্রণয়নের ঘোষণা ও এর বাস্তবায়ন, সিলেকশন গ্রেডপ্রাপ্ত অধ্যাপকদের বেতন-ভাতা সিনিয়র সচিবদের সমতুল্য করা, অধ্যাপকদের বেতন-ভাতা পদায়িত সচিবের সমতুল্য করা এবং সহযোগী, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের বেতন কাঠামো ক্রমানুসারে নির্ধারণসহ শিক্ষকদের যৌক্তিক বেতন স্কেল ও মর্যাদা নিশ্চিত করা।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, জুন ০৮, ২০১৫
কেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।