ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

স্বতন্ত্র বেতন কাঠামোর দাবিতে বেরোবি শিক্ষকদের কর্মবিরতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৫ ঘণ্টা, জুন ৮, ২০১৫
স্বতন্ত্র বেতন কাঠামোর দাবিতে বেরোবি শিক্ষকদের কর্মবিরতি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর: প্রস্তাবিত অষ্টম বেতন কাঠামো বাতিল করে তা পুনর্নির্ধারণ এবং শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো ঘোষণার দাবিতে কর্মবিরতি ও অবস্থান ধর্মঘট পালন করেছেন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরা (বেরোবি)।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সিদ্ধান্ত অনুযায়ী সোমবার (০৮ জুন) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ কর্মসূচি পালন করে বেরোবি শিক্ষক সমিতি।



কর্মসূচিতে বেরোবি শিক্ষক সমিতির সভাপতি ড. আর এম হাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক ড. পরিমল চন্দ্র বর্মণসহ বিভিন্ন বিভাগের অর্ধশতাধিক শিক্ষক অংশ নেন।

এদিকে, কর্মবিরতির কারণে কোনো বিভাগের ক্লাস অনুষ্ঠিত না হলেও পূর্ব নির্ধারিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবন-৪’র সামনে অবস্থান ধর্মঘট চলাকালে বক্তব্য দেন বেরোবি শিক্ষক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সিনিয়র শিক্ষকরা।

চলতি মাসের মধ্যে শিক্ষকদের স্বতন্ত্র বেতন কাঠামো প্রণয়নের ঘোষণারও দাবি জানিয়েছেন আন্দোলনরত শিক্ষকরা।

বক্তারা বলেন, শিক্ষকদের জন্য নতুন বেতন কাঠামো প্রণয়ন ও বাস্তবায়নের মধ্যবর্তী সময়ে ঘোষিত বেতন কাঠামো পুনর্নির্ধারণ করতে হবে। সব বৈষম্য দূর করে সিলেকশন গ্রেড অধ্যাপকদের বেতন-ভাতা সিনিয়র সচিবদের সমান করতে হবে।

এছাড়া অধ্যাপকদের বেতন-ভাতা পদায়িত সচিবের সমান করে সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকদের বেতন কাঠামো ক্রমানুসারে নির্ধারণ করতে হবে। শিক্ষকদের যৌক্তিক বেতন কাঠামো ও মর্যাদা নিশ্চিত করতে হবে।

অন্যথায় আরও কঠোর আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারি দেন শিক্ষকরা।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, জুন ০৮, ২০১৫
এসএন/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।