ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শেকৃবিতে এমএস-পিএইচডি কোর্সে ভর্তি প্রক্রিয়া শুরু বুধবার

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, জুন ৯, ২০১৫
শেকৃবিতে এমএস-পিএইচডি কোর্সে ভর্তি প্রক্রিয়া শুরু বুধবার

ঢাকা: রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) জুলাই-ডিসেম্বর ২০১৪ সেমিস্টারে এম এস, এমবিএ ও পিএইচডি কোর্সে ভর্তি আবেদন শুরু হবে ১০ জুন (বুধবার) থেকে।

মঙ্গলবার (০৯ জুন) বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকতা বশিরুল ইসলাম এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানান।



তিনি জানান, ২১ জুনের মধ্যে সরাসরি অথবা ডাকযোগে সংশ্লিষ্ট বিভাগীয় অফিসে জমাকৃত আবেদন ফরম মেধা ও বিষয় পছন্দের ভিত্তিতে নির্বাচিত প্রার্থীদের তালিকা ২৫ জুন প্রকাশ করা হবে।

ভর্তিচ্ছুরা পোস্ট গ্র্যাজুয়েট স্টাডিজ অফিস থেকে আবেদন ফরম সংগ্রহ করতে পারবেন।
সংশ্লিষ্ট সূত্র জানায়, এমএস আবেদন ফরম পাঁচশত টাকা এবং পিএইচডি আবেদন ফরম এক হাজার টাকা নির্ধারণ করেছে কর্তৃপক্ষ।

এমএস কোর্সে কৃষি অনুষদের এগ্রোনমি, এগ্রিকালচারাল বোটানি, এগ্রিকালচারাল কেমিষ্ট্রি, এগ্রিকালচারাল এক্সটেনশন অ্যান্ড ইনফরমেশন সিস্টেম, বায়োকেমিষ্ট্রি, এন্টোমোলজি, জেনেটিক্স অ্যান্ড প্লান্ট ব্রিডিং, হর্টিকালচার, প্লান্ট প্যাথলজি, সয়েল সায়েন্স, এগ্রো ফরেস্ট্রি অ্যান্ড এনভায়রমেন্টাল সাইন্স, বায়োটেকনোলজি ভর্তি হতে পারবেন শিক্ষার্থীরা।

এছ‍াড়া পিএইচডি কোর্সে এগ্রোনমি, এগ্রিকালচারাল বোটানি, জেনেটিক্স অ্যান্ড প্লান্ট ব্রিডিং, হর্টিকালচার, প্লান্ট প্যাথলজি, সয়েল সায়েন্স, এন্টোমালজি, এগ্রিকালচারাল এক্সটেনশন অ্যান্ড ইনফরমেশন সিস্টেম এবং এগ্রিকালচারাল কেমিষ্ট্রি বিভাগগুলোতে শিক্ষার্থী ভর্তি করা হবে।

বাংলাদেশ সময়: ১৮০২ ঘণ্টা, জুন ০৯, ২০১৫
এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।