ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড পেলেন জাবি অধ্যাপক মনিরুল

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১০ ঘণ্টা, জুন ১০, ২০১৫
বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড পেলেন জাবি অধ্যাপক মনিরুল অধ্যাপক ড. মনিরুল হাসান খান

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: বন্যপ্রাণী সংরক্ষণ করায় বঙ্গবন্ধু অ্যাওয়ার্ড পেয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. মনিরুল হাসান খান।

গত ১ জুন বাংলাদেশ সরকার গেজেটের মাধ্যমে ২০১৫ সালের এ পদকের বিষয়টি প্রকাশ করে।



শিগগিরি এক অনুষ্ঠানের মাধ্যমে পরিবেশ ও বন মন্ত্রণালয় তার হতে এ পদক তুলে দেবে।

অধ্যাপক ড. মনিরুল হাসান খান এ অ্যাওয়ার্ড লাভ করায় তাকে অভিনন্দন জানিয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।

অধ্যাপক ড. মনিরুল হাসান খান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের সাবেক ছাত্র। ২০০৫ সালে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগে প্রভাষক পদে যোগ দেন। এর আগে ২০০৪ সালে তিনি যুক্তরাজ্যের ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় থেকে কমনওয়েলথ স্কলারশিপ প্রান্তির মাধ্যমে পি.এইচ.ডি ডিগ্রি অর্জন করেন এবং ওই বছরই তিনি প্রাণিবিদ্যা বিভাগে অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন।

বন্যপ্রাণী নিয়ে গবেষণা এবং সংরক্ষণে বিশেষ অবদান রাখায় তিনি ২০০৭ সালে যুক্তরাজ্যের ফর্কটেইল জাইস অ্যাওয়ার্ড, ২০০৮ সালে জুলজিক্যাল সোসাইটি অব লন্ডন অ্যাওয়ার্ড এবং ২০১০ সালে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্য প্রদত্ত ফিউচার কনজারভেশনিস্ট অ্যাওয়ার্ড লাভ করেন।

বাংলাদেশ সময়: ১২১০ ঘণ্টা, জুন ১০, ২০১৫
এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।