ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা শনিবার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৯ ঘণ্টা, জুন ১২, ২০১৫
আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা শনিবার

ঢাকা: আন্তঃপ্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শনিবার আনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ৯টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে প্রতিযোগিতার উদ্ধোধন করবেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব মেছবাউল আলম।



প্রাথমিক বিদ্যালয়কে শিক্ষার্থীদের কাছে পড়ালেখার জন্য আকর্ষণীয় করে তুলতে ২০১২ সাল থেকে এ প্রতিযোগিতা শুরু হয় বলে জানান মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা রবীন্দ্রনাথ রায়।

প্রতিযোগিতার সাংস্কৃতিক বিষয়ে থাকবে আবৃত্তি, উপস্থিত বক্তৃতা, অভিনয়, নৃত্য, সঙ্গীত ও চিত্রাঙ্কণ এবং ক্রীড়া বিষয়ে ১০০ মিটার দৌড়, মোরগ লড়াই, বল নিক্ষেপ, ভারসাম্য দৌড়, অঙ্ক দৌড়, উচ্চ ও দীর্ঘ লম্ফ ইত্যাদি।

প্রতিযোগিতায় বিদ্যালয়, ইউনিয়ন, উপজেলা/সিটি করপোরেশন এলাকাধীন থানা, জেলা, বিভাগ ও জাতীয়- এ ছয়টি পর্যায়ে প্রথম থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা অংশ নিয়ে থাকে।
প্রথম ও দ্বিতীয় শ্রেণির শিক্ষার্থীরা বিভাগীয় পর্যায়ে, তৃতীয় থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীরা জাতীয় পর্যায়ে অংশ নেবে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, জুন ১২, ২০১৫
এমআইএইচ/এটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।