ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সিলেটে অটোপ্রমোশন দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৫ ঘণ্টা, জুন ১৪, ২০১৫
সিলেটে অটোপ্রমোশন দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন

সিলেট: সিলেটে অটোপ্রমোশনের দাবিতে মানববন্ধন করেছেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে থাকা শিক্ষার্থীরা। এ বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১২-১৩ শিক্ষাবর্ষের অনার্স ১ম থেকে ২য় বর্ষে অন্তত এক বিষয়েও পাশ করেছে এমন শিক্ষার্থীদের অটোপ্রমোশনের দাবি জানানো হয় ওই মানববন্ধনে।


 
রোববার (১৪জুন) দুপরে নগরীর এমসি কলেজের প্রধান ফটকের সামনে এ মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এসময় উপস্থিত শিক্ষার্থীরা সিলেট-তামাবিল মহাসড়ক অবরোধ করেন। এতে ওই সড়কে তীব্র যানজট যানজট সৃষ্টি হয়। পরে অধ্যক্ষের আশ্বাসের প্রেক্ষিতে অবরোধ কর্মসূচি তুলে নেওয়া হয়। এরপর মানববন্ধন আয়োজকদের পক্ষ থেকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, তাদের দাবিগুলো না মানলে কলেজ ক্যাম্পাস অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেওয়া হবে। এছাড়া, বিগত বছরগুলোতে এক বিষয়ে পাশ শিক্ষার্থীদের অটোপ্রমোশন দেওয়া হলেও এ বছর এক বা একাধিক বিষয়ে পাশ করলেও শিক্ষার্থীদের প্রমোশন দেওয়া হয়নি।

তাই এ পদ্ধতি কার্যকর করে সাত হাজার শিক্ষার্থীর শিক্ষাজীবন বিপর্যয় থেকে রক্ষার দাবি জানানো হয়।

মানববন্ধন কর্মসূচিতে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন সুজন, শুভ, রাজিব, রাহুল, মুজাহিদ, মিঠু, নিটু, ফয়সাল, সাইফুর, ফারিহা, রাখা, জয়ন্তি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪১ ঘণ্টা, জুন ১৪, ২০১৫
এনইউ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।