ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পে-স্কেলের দাবিতে এমপিওভুক্ত শিক্ষকদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৭ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
পে-স্কেলের দাবিতে এমপিওভুক্ত শিক্ষকদের মানববন্ধন

ঢাকা: এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারীদের পে-স্কেলের দাবিতে মানববন্ধন করেছে শিক্ষক কর্মচারী ঐক্যজোট।  

সোমবার (১৫ জুন) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে অধ্যক্ষ সেলিম ভূঁইয়ার মুক্তি ও এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীদের পে-স্কেলের দাবিতে মানববন্ধন কর্মসূচির আয়োজন করে সংগঠনটি।

 

এ সময় সংগঠনের যুগ্ম-মহাসচিব জাকির হোসেন বলেন, দেশের যেকোন ফলাফলে শীর্ষস্থান দখলকারী প্রতিষ্ঠানের তালিকায় রয়েছে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলো। কিন্তু এসব প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারীরা সুবিধার ক্ষেত্রে পিছিয়ে পড়ছেন।

তিনি জনান, অতীতে এমপিওভুক্ত শিক্ষকরা পে-স্কেল পেত। কিন্তু এবার তাদের পে-স্কেল থেকে বঞ্চিত করা হয়েছে। এর ফলে ৫ লাখ বেসরকারি শিক্ষককে অর্থনীতির কিছু সুবিধা পাওয়া থেকে বঞ্চিত করেছে সরকার।

‘পে-স্কেল বাতিল হলে এই শিক্ষকদের কি হবে তা অর্থমন্ত্রী এখনো পরিষ্কার করেননি’ যোগ করেন জাকির হোসেন।

সংগঠনের সাধারণ সম্পাদক হারুনুর রশিদ বলেন, বেসরকারি শিক্ষকদের চাকরি জাতীয়করণ করতে হবে। পাশাপাশি শিক্ষক নেতা সেলিম ভুঁইয়াকে দ্রুত মুক্তি দিতে হবে, অন্যথায় শিক্ষকরা আন্দোলন গড়ে তুলবে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন অতিরিক্ত যুগ্ম-মহাসচিব সোহরাব হোসেন, ঢাকা মহানগরের সাংগঠনিক সম্পাদক অধ্যাপক আবদুল হাকিম, নারায়ণগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক কামাল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০৮ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
এফবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।