ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কোটচাঁদপুর বিসিবি মাধ্যমিক বিদ্যালয়ে তালা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
কোটচাঁদপুর বিসিবি মাধ্যমিক বিদ্যালয়ে তালা

ঝিনাইদহ: প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগে এনে ঝিনাইদহের কোটচাঁদপুরের বিসিবি মাধ্যমিক বিদ্যালয়ে তালা ঝুলিয়ে দিয়েছেন এলাকাবাসী।

সোমবার (১৫ জুন) সকাল ১১টার দিকে ভোমরাডাঙ্গা, চুয়াডাঙ্গা ও বাটিকাডাঙ্গা গ্রামের লোকজন স্কুলে এসে শিক্ষক ও শিক্ষার্থীদের স্কুল থেকে বের করে তালা ঝুলিয়ে দেন।



বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইয়াকুব হোসেন জোয়ার্দ্দার বাংলানিউজকে বলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াকুব হোসেন ওরফে ইকা নিয়ম বহির্ভুতভাবে স্কুলে শিক্ষক নিয়োগ দিয়েছেন। জালিয়াতি করে বিদ্যালয়ের নাম পরিবর্তন করার ষড়যন্ত্র করেছেন। বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে ব্যাপক বাণিজ্য করেছেন। তিনি ৭ লাখ টাকা নিয়ে জাল সার্টিফিকেটে একজনকে নিয়োগ দিয়েছেন। তার দুর্নীতি, অনিয়ম ও জালিয়াতির বিরুদ্ধে বিদ্যালয়ের ছাত্র, অভিভাবক ও এলাকাবাসী ফুঁসে উঠেছেন।

তিনি আরও বলেন, বিক্ষুব্ধরা সোমবার সকালে স্কুলে এসে শিক্ষক-শিক্ষার্থীদের ঘর থেকে বের করে তালা লাগিয়ে দেয়। প্রধান শিক্ষকের স্বেচ্ছাচারিতার বিচার না হওয়া পর্যন্ত অভিভাবকরা ওই বিদ্যালয়ে কোনো ছাত্র-ছাত্রী না পড়ানোর ঘোষণা দেন। এছাড়া অনির্দিষ্টকালের জন্য বিদ্যালয়টি তালা মেরে দেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইয়াকুব হোসেন ওরফে ইক তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বাংলানিউজকে বলেন, পরিচালনা কমিটির সভাপতি অন্যায়ভাবে বিদ্যালয় তালা মেরে দিয়েছে। আমি তার বিরুদ্ধে কোটচাঁদপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছি।

কোটচাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ কবির বাংলানিউজকে জানান, বিসিবি মাধ্যমিক বিদ্যালয়ের বিষয়ে থানায় একটি অভিযোগ এসেছে। তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, জুন ১৫, ২০১৫
পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।