ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবিতে সাংস্কৃতিক কর্মীদের গণঅনশন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৫
রাবিতে সাংস্কৃতিক কর্মীদের গণঅনশন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি ও গণশিল্পী সংস্থার সদস্য বাসুদেব রায়ের ওপর হামলাকারী ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন সজীব ও তার সহযোগীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে গণঅনশন কর্মসূচি পালন করেছেন সাংস্কৃতিক কর্মীরা।

বুধবার (১৭ জুন) সকাল সাড়ে ৯টায় উপাচার্যের বাসভবনের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

অনশন চলাকালে রাবি সাংস্কৃতিক জোটের কর্মীরা অভিনয়, আবৃত্তি ও গান পরিবেশন করেন।

অনশন কর্মসূচি থেকে সাংস্কৃতিক কর্মীরা বলেন, আমরা এখানে যুদ্ধ করতে আসিনি, অধিকার আদায়ের আন্দোলন করতে এসেছি। আমাদের দাবি মেনে না নেওয়া পর্যন্ত অনশন কর্মসূচি চলবে।

পরে বেলা ১১টার দিকে উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিন সেখানে এসে সাংস্কৃতিক কর্মীদের বুধবারের মধ্যে জড়িত ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন। তার আশ্বাসের পরিপ্রেক্ষিতে কর্মসূচি স্থগিত করে সাংস্কৃতিক জোট।

সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক কনিকা গোপ বলেন, ‘আমরা দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাবো। উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিনের আশ্বাসের প্রেক্ষিতে আমরা আপতত অনশন কর্মসূচি স্থগিত করলাম। তবে আজকের মধ্যে ব্যবস্থা নেওয়া না হলে আমরা বৃহস্পতিবার সকাল ৯টা থেকে আবারো অনশন কর্মসূচি শুরু করবো। ’

প্রসঙ্গত, ৯ জুন তুচ্ছ কারণে বিশ্ববিদ্যালয়ের স্টেডিয়াম মার্কেটে বাংলাদেশ গণশিল্পী সংস্থার কার্যালয়ে বাসুদেব রায়কে পিটিয়ে পা ভেঙে দেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা সজীব ও তার সহযোগীরা।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, জুন ১৭, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।