ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

নজরুল বিশ্ববিদ্যালয়ে ১৮ কোটি টাকার বাজেট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৮ ঘণ্টা, জুন ১৭, ২০১৫
নজরুল বিশ্ববিদ্যালয়ে ১৮ কোটি টাকার বাজেট

ময়মনসিংহ: ময়মনসিংহের ত্রিশালে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ অর্থবছরের জন্য ১৮ কোটি ৬০ লাখ টাকার অনুন্নয়ন বাজেট পেশ করা হয়েছে।

বুধবার (১৭ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে এ বাজেট উপস্থাপন করা হয়।

এতে সভাপতিত্ব করেন উপাচার্য অধ্যাপক ড. মোহিত উল আলম।

২০১৪-১৫ অর্থবছরের সংশোধিত ও ২০১৫-১৬ অর্থবছরের মূল বাজেট উপস্থাপন করেন অর্থ ও হিসাব বিভাগের উপ-পরিচালক মো. নজরুল ইসলাম।

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) মো. ফজলুল কাদের চৌধুরী, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় ও দফতর প্রধানরা উপস্থিত ছিলেন।

বিশ্ববিদ্যালয়ের রাজস্ব খাতে ২০১৪-১৫ অর্থবছরে ১৭ কোটি ২৫ লাখ টাকার সংশোধিত ও ২০১৫-১৬ অর্থবছরের জন্য ১৮ কোটি ৬০ লাখ টাকার মূল বাজেট পেশ করা হয়।

২০১৫-১৬ অর্থবছরের বেতন ভাতা খাতে নয় কোটি ৯০ লাখ টাকা, সাধারণ আনুষঙ্গিক খাতে তিন কোটি ৬০ লাখ টাকা, শিক্ষা আনুষঙ্গিক খাতে দুই কোটি ৭০ লাখ টাকা, মেরামত ও সংরক্ষণ খাতে ৮০ লাখ টাকা এবং মূলধন মঞ্জুরি খাতে এক কোটি ৬০ লাখ টাকা ব্যয়ের বাজেট প্রস্তাব করা হয়েছে।

অপরদিকে এ বাজেটের ব্যয় নির্বাহের জন্য বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় থেকে চার কোটি ৬০ লাখ এবং অবশিষ্ট অর্থ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন বরাদ্দ থেকে নির্বাহের প্রস্তাব করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জুন ১৭, ২০১৫
এসএন/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।