ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাজশাহীতে ১৫শ’ শিক্ষার্থীর স্বর্ণকিশোরী নেটওয়ার্কে যোগদান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, জুন ১৭, ২০১৫
রাজশাহীতে ১৫শ’ শিক্ষার্থীর স্বর্ণকিশোরী নেটওয়ার্কে যোগদান ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী: রাজশাহীর পুঠিয়া উপজেলায় ১৫শ’ শিক্ষার্থী স্বর্ণকিশোরী নেটওয়ার্কে যোগ দিয়েছে।

এ উপলক্ষ্যে বুধবার (১৭ জুন) পুঠিয়ার বিড়ালদহ বালিকা উচ্চ বিদ্যালয়ে সমাবেশের আয়োজন করা হয়।

এতে রাজশাহীর স্বর্ণকিশোরী হিসেবে বিজয়ী হন ওই স্কুলের নবম শ্রেণির ছাত্রী মাহমুদা সুলতানা।

ইমপ্রেস টেলিফিল্ম গ্রুপের চ্যানেল আইয়ের আয়োজনে ৬৪ জেলায় স্বর্ণকিশোরী নেটওয়ার্ক অনুষ্ঠান করা হচ্ছে। এরই অংশ হিসেবে বুধবার সকালে পুঠিয়ায় এ সমাবেশের আয়োজন করা হয়।
 
স্বর্ণকিশোরী নেটওয়ার্ক প্রধান ফরাজানা ব্রাউনিয়ার পরিচালনায় সমাবেশে প্রধান অতিথি ছিলেন, রাজশাহী-৫ (পুঠিয়া-দুর্গাপুর) আসনের সংসদ সদস্য আবদুল ওয়াদুদ দারা।

উপস্থিত ছিলেন রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক জাকির হোসেন, স্বর্ণকিশোরীর পরিচালক রফিকুল ইসলাম প্রমুখ।

রাজশাহী অঞ্চলের আদিবাসীদের ঐতিহ্যবাহী নৃত্য ও গম্ভীরা পরিবেশনের মধ্য দিয়ে মূল আয়োজন শুরু হয়। পরে স্বর্ণকিশোরী প্রতিযোগিতায় অংশ নেয় শিক্ষার্থীরা। ১৫ মিনিটের লিখিত পরীক্ষায় ঈদের গুরুত্ব ও তাৎপর্য নিয়ে চারটি প্রশ্নের উত্তর দিতে হয় তাদের।

এরপর কিশোরীরা তাদের ঋতুস্রাবসহ বিভিন্ন সমস্যা নিয়ে সরাসরি প্রশ্নোত্তর পর্বে অংশ নেয়। এ পর্বের পরিচালনা করেন স্বর্ণকিশোরী নেটওয়ার্কের প্রধান ফারজানা ব্রাউনিয়া। কিশোরীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তা শরীফা বেগম ও সিভিল সার্জন ডা. আব্দুস সোবহান।
 
সবশেষে অতিথিরা রাজশাহীর বিজয়ী স্বর্ণকিশোরীর হাতে একটি ল্যাপটপ তুলে দেন। এর আগে অনুষ্ঠানে প্রায় ১৫শ’ শিক্ষার্থী স্বর্ণকিশোরী নেটওয়ার্কের সদস্য হিসেবে রেজিস্ট্রেশন করেন।

বাংলাদেশ সময়: ১৯৫৯ ঘণ্টা, জুন ১৭, ২০১৫
এসএস/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।