ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিতে ফের ভিসি বিরোধী আন্দোলন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, জুন ১৮, ২০১৫
শাবিপ্রবিতে ফের ভিসি বিরোধী আন্দোলন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাবিপ্রবি থেকে: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ড. আমিনুল হক ভূঁইয়াকে অপসারণের দাবিতে ফের আন্দোলন শুরু করেছেন মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ।

বৃহস্পতিবার (১৮ জুন) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে অনুষ্ঠিত অবস্থান কর্মসূচি ও সমাবেশ থেকে উপাচার্যকে অপসারণের দাবি জানানো হয়।



তবে ছুটি শেষে ২৪ তারিখ শাবিতে যোগদানের কথা জানান উপাচার্য।

ভিসিকে দুর্নীতি, স্বেচ্ছাচারী, স্বজনপ্রীতি, অসৌজন্যমূলক আচরণকারী ও অযোগ্য আখ্যা দিয়ে ভিসির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলেন শিক্ষকরা।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষক পরিষদের ভারপ্রাপ্ত আহবায়ক অধ্যাপক ড. নাজিয়া চৌধুরীর সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক অধ্যাপক ড. মোস্তাবুর রহমানের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন- শাবি শিক্ষক সমিতির সাবেক সভাপতি অধ্যাপক ড. মো. ইউনুছ, বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সদস্য মো. ফারুক উদ্দীন প্রমুখ।

ড. মোহাম্মদ ইউনুছ এবং মো. ফারুক উদ্দীন ভিসির দুর্নীতির বিষয়ে বলেন, আপ্যায়ন ভাতা ৪০০ ভাগ বর্ধন, ২০ নভেম্বর নিহত শিক্ষার্থীকে সাহায্য দেওয়ার কথা বলে ১ লাখ টাকা উত্তোলন, নিজের শ্যালকের দ্বিতীয় বিভাগ থাকা সত্বেও প্রথম শ্রেণির কর্মকর্তা হিসেবে নিয়োগ, অন্যান্য আত্মীয় স্বজনকে পিয়ন, দারোয়ানের পদে চাকরি দেওয়াসহ বিভিন্ন অভিযোগ তুলেন।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়া কোনো মন্তব্য করতে রাজি হননি। তবে তিনি বলেন, ২৩ তারিখ ছুটি শেষে ২৪ তারিখ আমি যোগদান করবো।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, জুন ১৮, ২০১৫
বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।