ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

কারমাইকেলে আন্দোলনের মুখে বর্ধিত ফি প্রত্যাহার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, জুন ১৮, ২০১৫
কারমাইকেলে আন্দোলনের মুখে বর্ধিত ফি প্রত্যাহার

রংপুর: ছাত্র-ছাত্রীদের আন্দোলনের মুখে কারমাইকেল কলেজের আইসিটি বিভাগের মাস্টার্সের ফরমপূরণে বর্ধিত ১২শ’ টাকা ফি প্রত্যাহার করে নিয়েছে প্রশাসন।

এর আগে এ ফরমপূরণে বর্ধিত ১২শ’ টাকা ফি ধার্য করে কলেজ কর্তৃপক্ষ।



বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে গত কয়েকদিন ধরে সাধারণ শিক্ষার্থীরা কলেজের সোনালী ব্যাংকে তালা লাগিয়ে দিলে ফরমপূরণ কার্যক্রম বন্ধ হয়ে যায়।

বৃহস্পতিবার (১৮ জুন) দুপুরে আন্দোলনরত শিক্ষার্থীরা ক্যাম্পাসে সমাবেশ করে। সমাবেশ শেষে তারা মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করে আবার সোনালী ব্যাংকের সামনে জড়ো হয়।

এক পযার্য়ে কলেজ প্রশাসনের পক্ষ থেকে ধার্যকৃত বর্ধিত ফি ১২শ’ টাকা প্রত্যাহারের ঘোষণা দিলে আন্দোলনকারীরা ব্যাংকের তালা খুলে দেয়।

শিক্ষার্থী মাহফুজ হোসেন ডলারের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রফ্রন্ট কারমাইকেল কলেজ শাখার সভাপতি আবু রায়হান বকসি, ছাত্র ইউনিয়ন কারমাইকেল শাখার সাধারণ সম্পাদক প্রদীপ রায়, সাধারণ শিক্ষার্থী মোকাররম, রাজু আহমেদ প্রমুখ।

এ সময় শিক্ষার্থীদের স্বার্থবিরোধী যে কোনো সিদ্ধান্ত এবং শিক্ষার বাণিজ্যিকীকরণের সব ধরনের ষড়যন্ত্র রুখে দেওয়ার ঘোষণা দেন তারা।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, জুন ১৭, ২০১৫
আরএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।