ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সময়ের আগেই ভর্তির বিজ্ঞাপন দেয়ায় ৫ কলেজকে শোকজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৪ ঘণ্টা, জুন ১৮, ২০১৫
সময়ের আগেই ভর্তির বিজ্ঞাপন দেয়ায় ৫ কলেজকে শোকজ

ঢাকা: নির্ধারিত সময়ের আগেই একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি সংক্রান্ত বিজ্ঞাপন প্রচারের জন্য পাঁচটি কলেজকে শোকজ করেছে ঢাকা শিক্ষা বোর্ড।

ক্যামব্রিয়ান কলেজ, কিংস কলেজ, মেট্রোপলিটন কলেজ, উইনসাম কলেজ এবং শ্যামলী আইডিয়াল কলেজকে বৃহস্পতিবার শোকজ করে এ বিষয়ে ‘সতর্ককীরণ’ বিজ্ঞপ্তিও জারি করা হয়েছে।



বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০১৫-১৬ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তি চলছে মর্মে কলেজের নাম দিয়ে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রচার করায় শিক্ষার্থী ও অভিভাবকদের মধ্যে বিভ্রান্তি সৃষ্টি হচ্ছে। এ ধরনের কাজ না করতে বোর্ডের অধীনস্থ অন্যান্য কলেজ কর্তৃপক্ষকেও সতর্ক করে দেওয়া হয়েছে।
 
গত ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। অনলাইন ও এসএমএসে ২১ জুন পর্যন্ত আবেদন করতে পারবেন শিক্ষার্থীরা। ২৫ জুন ভর্তির জন্য মনোনীতদের তালিকা প্রকাশের পরই কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থী ভর্তি করতে পারবে।

কিন্তু নির্ধারিত সময়ের তিন দিন আগেই ওই ৫টি কলেজ শিক্ষার্থী ভর্তির ব্যাপারে বিজ্ঞাপন প্রচার করতে থাকে। ‘ভর্তি চলছে’ মর্মে পত্রিকায় ওই বিজ্ঞাপন প্রচারের ব্যাপারে পাঁচটি কলেজের কাছে তিন দিনের মধ্যে ব্যাখ্যা তলব করেছে শিক্ষাবোর্ড।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৫ জুন ভর্তির ফল প্রকাশের পর শিক্ষা বোর্ডের সূচি অনুযায়ী শিক্ষার্থী ভর্তি কার্যক্রম শুরু হবে। এর আগে কোনো প্রতিষ্ঠানে শিক্ষার্থী ভর্তির প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বিলম্ব ফি ছাড়া ৩০ জুন পর্যন্ত শিক্ষার্থীরা কলেজে ভর্তি হতে পারবেন। ১ জুলাই ক্লাস শুরুর পর ১ আগস্ট শুরু হবে ব্যবহারিক ক্লাস।
 
বাংলাদেশ সময়: ২৩০২ ঘণ্টা, জুন ১৮, ২০১৫
এমআইএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।