ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঘাটতি রেখেই জবির বাজেট চূড়ান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, জুন ২১, ২০১৫
ঘাটতি রেখেই জবির বাজেট চূড়ান্ত

ঢাক: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ২০১৫-১৬ অর্থবছরে দুই কোটি ৮৩ লাখ টাকা ঘাটতি রেখেই প্রাথমিকভাবে ৫১ কোটি ৮৫ লাখ টাকার বাজেট চূড়ান্ত করা হয়েছে।

রোববার (২১ জুন) বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বাজেটে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় ধরা হয়েছে ১০ কোটি  ৩৭ লাখ টাকা।

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) থেকে পাওয়া যাবে ৩৮ কোটি ৬৩ লাখ টাকা। বিশ্ববিদ্যালয়ের সংশোধিত বাজেটে ইউজিসি থেকে বরাদ্দ পাওয়ার আশায় বাকি দুই কোটি ৮৩ লাখ টাকা ঘাটতি রাখা হয়েছে।

বাজেটের ৩৩ কোটি ৬৫ লাখ টাকা শিক্ষক-কর্মচারিদের বেতন খাতে ব্যয় করা হবে। বাকি টাকার সাধারণ আনুষঙ্গিক খাতে সাত কোটি ২০ লাখ ও শিক্ষা আনুষঙ্গিক খাতে আট কোটি টাকা ব্যয় ধরা হয়েছে।

এর মধ্যে শিক্ষা আনুষঙ্গিক খাতের পাঁচ লাখ টাকা গবেষণা ব্যয় ধরা হয়েছে। বাজেটে ১০ লাখ টাকা অবসর ভাতার জন্য বরাদ্দ রাখা হয়েছে বলেও বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়।  

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. ওহেদুজ্জামান বাংলানিউজকে বলেন, রাজস্ব বাজেটের যে অর্থ ঘাটতি রয়েছে তা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব আয় ও সংশোধিত বাজেটে ইউজিসির কাছে চাওয়া হবে। ঈদের পর সিন্ডিকেট সভায় অনুমোদনের পর আনুষ্ঠানিকভাবে বাজেট ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ২০১১ ঘণ্টা, জুন ২১, ২০১৫
আইএ/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।