ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ ইস্যুতে বিভক্ত শিক্ষকরা

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৪ ঘণ্টা, জুন ২১, ২০১৫
শাবিপ্রবি উপাচার্যের পদত্যাগ ইস্যুতে বিভক্ত শিক্ষকরা

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) উপাচার্যের পদত্যাগ ইস্যুতে দ্বিধা-বিভক্ত হয়ে পড়েছেন বিভিন্ন প্যানেলের শিক্ষকরা।

রোববার (২১ জুন) দুপুর সাড়ে বারোটায় সরকারপন্থি মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকরা প্রশাসনিক ভবনের সামনে অবস্থান ও প্রতিবাদ সমাবেশ করেন।



তবে উপাচার্যের পদত্যাগ ইস্যুতে ভিন্নমত জানানোর পাশাপাশি তাকে সমর্থন জানিয়েছেন আওয়ামী-বাম সমর্থিত মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তায় উদ্বুদ্ধ শিক্ষকরা।

দুপুরে উপাচার্য আমিনুল হক ভূঁইয়ার বিরুদ্ধে দুর্নীতি, স্বজনপ্রীতি, স্বেচ্ছাচারি, অসৌজন্যমূলক আচরণকারী, মিথ্যুক ও অযোগ্যতার অভিযোগ তুলে তার পদত্যাগ দাবিতে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান ও প্রতিবাদ সমাবেশ করেন আওয়ামী লীগ সমর্থিত ‘মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ’।

এদিকে বিশ্ববিদ্যালয়কে অস্থিতিশীল করার পায়তারা চলছে উল্লেখ করে সে বিষয়ে গভীর উদ্বেগ প্রকাশ করে আওয়ামী-বাম সমর্থিত ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবন্ধ শিক্ষকরা। ওই পরিষদের শিক্ষকরা রোববার দুপুর আড়াইটায় এক জরুরি সভা করে এ সিদ্ধান্ত জানান।
পরবর্তীতে দুপুর সাড়ে তিনটায় ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও মুক্তচিন্তা চর্চায় ঐক্যবন্ধ শিক্ষক নেতাদের আহবায়ক অধ্যাপক আখতারুল ইসলামের নেতৃত্বে একটি প্রতিনিধি দল উপাচার্য আমিনুল হক ভূইয়ার সঙ্গে দেখা করে তার প্রতি সমর্থন জানান।
 
এ সময় তারা বিশ্ববিদ্যালয়ে স্থিতিশীলতার প্রশ্নে যে কোনো কার্যকরী পদক্ষেপ গ্রহণ করার সিদ্ধান্ত নিতে প্রস্তুত রয়েছেন বলে উপাচার্যকে আশ্বস্ত করেন বলে জানিয়েছেন উপাচার্য ড. আমিনুল হক ভূইয়া। এছাড়া বিএনপি-জামায়াতপন্থি শিক্ষকরা এ ইস্যুতে এখন পর্যন্ত নীরব রয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, জুন ২১, ২০১৫
বিএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।