ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাবিতে ছাত্রলীগের দু'পক্ষে মারামারি, আহত ২

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৮ ঘণ্টা, জুন ২০, ২০১৫
রাবিতে ছাত্রলীগের দু'পক্ষে মারামারি, আহত ২

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) হল শাখা ছাত্রলীগের কমিটিতে পদ নিয়ে দুই পক্ষের মধ্যে মারামারি ঘটনা ঘটেছে। এতে ছাত্রলীগের এক নেতাসহ দুইজন আহত হয়েছেন।



শনিবার (২০ জুন) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের সৈয়দ আমীর আলী হল ও সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে।

আহতরা হলেন, ছাত্রলীগ নেতা নাজমুল ইসলাম সজল ও ছাত্রলীগ কর্মী জুবায়ের আহমেদ পুলক। তাদের মধ্যে সজলকে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা দেওয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিকেলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সৈয়দ আমীর আলী হল শাখার কমিটি ঘোষণা করা হয়। নাজমুল ইসলাম সজলকে সভাপতি ও সৈকত হোসেনকে সম্পাদক করে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সম্পাদক খালিদ হাসান স্বাক্ষরিত নতুন কমিটির তালিকা হলে পৌঁছালে পদ বঞ্চিতরা নতুন কমিটিকে বয়কট করে।

এতে হলে ছাত্রলীগের দুই পক্ষের মধ্যে উত্তেজনা সৃষ্টি হয়। এর কিছু সময় পরই হল থেকে বের হন নতুন কমিটির সভাপতি নাজমুল ইসলাম সজল। এসময় পদ বঞ্চিত ছাত্রলীগ কর্মী জুবায়ের আহমেদ পুলক ও তার সহযোগীরা ক্ষিপ্ত হয়ে তার ওপর অতর্কিত হামলা করে। এতে সজলের মাথা ফেটে যায়।

এ ঘটনা জানতে পেরে সজলের সহযোগীরা পুলক ও তার সহযোগীদের ধাওয়া দেয়। একপর্যায়ে রাবি ছাত্রলীগ সভাপতি মিজানুর রহমান রানা ঘটনাস্থলে আসেন। এ সময় তার সামনেই তার অনুসারীরা পুলককে বেদম মারধর করে। তারা তাকে পুলিশের হাতে তুলে দেওয়ার চেষ্টাও করে।

এদিকে, এ ঘটনার পর পাশাপাশি অবস্থিত তিনটি হলের ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে  উত্তেজনা ছড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ও দলের সিনিয়র নেতারা ঘটনাস্থলে গিয়ে তাদের শান্ত করেন। পরে, আহত সজলকে উদ্ধার করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান বলেন, খবর পেয়ে আমি হলে গিয়ে নেতাকর্মীদের শান্ত করেছি। হামলাকারী কর্মী পুলক নিজেকে ছাত্রলীগ পরিচয় দিলেও তিনি আসলে ছাত্রদলের রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, জুন ২০, ২০১৫     
এমজেড/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।