ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

আইডিয়া শেয়ারিংয়ে পোডিয়ামের সেমিনার

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫০ ঘণ্টা, জুন ২১, ২০১৫
আইডিয়া শেয়ারিংয়ে পোডিয়ামের সেমিনার

ঢাকা: শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয় তথা দেশের প্রথম আইডিয়া শেয়ারিং প্ল্যাটফর্ম পোডিয়াম কর্তৃক আয়োজিত হলো “1Podium, 3Pioneers” শীর্ষক এক মোটিভেশনাল সেমিনার।

ঢাবির বিজনেস ফ্যাকাল্টিতে দুপুর ২টা থেকে শুরু হওয়া উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশের তিনজন আলোচিত ব্যাক্তিত্ব-- প্রখ্যাত টিভি ব্যাক্তিত্ব ড. আবদুন নূর তুষার, নাভিদ’স কমেডি ক্লাবের প্রতিষ্ঠাতা নাভিদ মাহবুব ও টেনমিনিটস স্কুল ডট কমের প্রতিষ্ঠাতা আয়মান সাদিক।



পোডিয়াম আয়োজিত এই অনুষ্ঠানটি শুরু হয় সংঠনটির প্রেসিডেন্টের বক্তব্য দিয়ে আর তারপরই বক্তব্য প্রদান করেন জেনারেল সেক্রেটারি। তাদের উভয়ের বক্তব্যে উঠে আসে সংগঠনটির উদ্দেশ্য আর পরিকল্পনা।

প্রেসিডেন্ট রায়হান খন্দকার বলেন, "পোডিয়াম হচ্ছে নিজের ধারণা আর ভাবনাগুলো জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে পোছে দেওয়ার একটি উন্মুক্ত ও কার্যকরী প্লাটফর্ম। আইডিয়া শেয়ারিংয়ের একটি প্লাটফর্ম হিসেবে পোডিয়ামকে দেশের সব স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় গুলোতে ছড়িয়ে দেয়ার জন্য কাজ করে যাচ্ছি আমরা। তাছাড়া পোডিয়ামে আগত প্রতিটি বক্তব্যের ফুটেজ Youtube এ আপলোড করা হয় যা তাদের সু্যোগগুলোকে প্রাপ্তিতে বদলাতে সাহায্য করবে বলে আমাদের বিশ্বাস। "

আনুষ্ঠানিকতার পরই নিজের বিতার্কিক হওয়া, পালাবদলের বিতর্ক আর বাস্তবটা উৎরে জীবনপথে চলার জীবন-ঘনিষ্ঠ দৃষ্টান্তে উপস্থিত ছাত্রদের নতুন করে ভাবতে অনুপ্রেরণা দেন ড. আব্দুন নূর তুষার।

বিশিষ্ট  কমেডিয়ান নাভিদ মাহবুব  প্রচলিত অসঙ্গতিগুলোকে ব্যঙ্গ করে বলে দেন হাসতে হাসতে জীবনের রুঢ় সত্যগুলো মেনে নেওয়ার উপায়। অনুষ্ঠানের এই অংশে পোডিয়াম আয়োজিত "Share the Dream" প্রতিযোগিতার বিজয়ীর হাতে পুরষ্কার তুলে দেয়া হয়।

জীবনবোধ আর হাস্যরসের রঙ্গে স্বপ্ন দেখতে থাকা মনগুলোকে সব সম্ভবের প্রেরণায় দীপ্ত করেন আয়মান সাদিক। অনুষ্ঠান চলাকালীন পোডিয়াম তাদের জীবনকে কতটা প্রভাবিত করেছে তার কৃতজ্ঞতা প্রকাশ করেন ব্যবসায় অনুষদের চার শিক্ষার্থী। সবশেষে ওমেরার সহায়তায় পোডিয়াম আয়োজিত  সফল অনুষ্ঠানটির সমাপ্তি টানেন সংগঠনটির ভাইস প্রেসিডেন্ট হাবিবুল্লাহ তামিম।  

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, জুন ২১, ২০১৫
একেএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।