ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিতে উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলন অব্যাহত

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৮ ঘণ্টা, জুন ২১, ২০১৫
শাবিপ্রবিতে উপাচার্যের অপসারণের দাবিতে আন্দোলন অব্যাহত ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আমিনুল হক ভূইয়ার অপসারণের দাবিতে পূর্বঘোষিত অবস্থান কর্মসূচি ও সমাবেশ পালন করেছে আন্দোলনরত শিক্ষকরা।

রোববার (২১ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবনের (উপাচার্য ভবন) সামনে এ অবস্থান কর্মসূচি ও সমাবেশ অনুষ্ঠিত হয়।



সমাবেশ থেকে আগামী সোমবারের মধ্যে উপাচার্যকে অপসারিত করা না হলে মঙ্গলবার উপাচার্যের বাসভবন ঘেরাও করার ঘোষণা দেন শিক্ষকরা।

মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দের ব্যানারে আন্দোলন কমিটির আহ্বায়ক অধ্যাপক সৈয়দ শামসুল আলমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ উপদেষ্টা অধ্যাপক আনোয়ারুল ইসলাম দিপু, অধ্যাপক হাসানুজ্জামান শ্যামল, সহকারী প্রক্টর মিরাজুল ইসলাম প্রমুখ।

সমাবেশে ড. শামসুল আলম বলেন, উপাচার্য এর আগে আমাদের বলেছিলেন, পারিবারিক সমস্যার কারণে তিনি যেতে পারছেন না। সন্তান জন্মের ১৫ দিনের মধ্যে তিনি শাবি ছেড়ে চলে যাবেন। কিন্তু তিনি প্রতিশ্রুতি ভঙ্গ করেছেন। আমরা আশা করবো, উপাচার্য যে প্রতিশ্রুতি দিয়েছেন, শিক্ষক হিসেবে তিনি তা রক্ষা করবেন। যদি তিনি সেটা না করেন, তবে আমরা মঙ্গলবার পরবর্তী কর্মসূচি ঘোষণা করবো।

বক্তারা অভিযোগ করেন, বিশ্ববিদ্যালয়ে গত দুই বছরে অনেকগুলো ভবন নির্মাণের কথা থাকলেও কোনো উন্নয়ন হয়নি। ভবন নির্মাণে ৬৫ কোটি টাকা বরাদ্দ আসার কথা থাকলেও উপাচার্যের অবহেলার কারণে সেসব বাতিল হয়ে যায়।

এ বিষয়ে ড. আমিনুল হক ভূইয়া বাংলানিউজকে বলেন, আমি পারিবারিক কারণে দুই মাসের ছুটিতে ছিলাম।

শিক্ষকদের দাবি প্রসঙ্গে তিনি বলেন, এটা তাদের বক্তব্য। আমার বক্তব্য সুস্পষ্ট, ছুটি শেষে যে কোনো সময় আমি কাজে যোগদান করবো।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, জুন ২১, ২০১৫
আরএম/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।