ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

স্বতন্ত্র বেতন কাঠামোর জন্য শিক্ষামন্ত্রীর আধা সরকারিপত্র

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৫ ঘণ্টা, জুন ২১, ২০১৫
স্বতন্ত্র বেতন কাঠামোর জন্য শিক্ষামন্ত্রীর আধা সরকারিপত্র শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ

ঢাকা: বিশ্ববিদ্যালয় শিক্ষকদের স্বতন্ত্র বেতন কাঠামো গঠন করতে রাষ্ট্রপতি কার্যালয়ের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মূখ্য সচিবসহ বিভিন্ন দফতরে আধা সরকারিপত্র (ডিও) দিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।
 
রোববার (২১ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব সুবোধ চন্দ্র ঢালী বাংলানিউজকে এ তথ্য জানান।


 
মন্ত্রিপরিষদ সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিবদের কাছেও শিক্ষামন্ত্রী ডিও পাঠিয়েছেন বলেও জানান সুবোধ ঢালী।
 
সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য অষ্টম বেতন কাঠামো ঘোষণার প্রাক্কালে পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও তাদের জন্য স্বতন্ত্র বেতন কাঠামো গঠনের দাবি জানিয়ে আসছিলেন।
 
উপসচিব সুবোধ চন্দ্র ঢালী বলেন, প্রস্তাবিত অষ্টম জাতীয় বেতন কাঠামো সর্ম্পকে পত্রিকায় প্রকাশিত হওয়ার পর বিশ্ববিদ্যালয় শিক্ষকদের মধ্যে অসন্তুষ্টি দেখা দেওয়ায় পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য একটি স্বতন্ত্র বেতন স্কেল গঠন এবং Warrant of Precedence এ প্রফেসরদের পদমর্যদা যথাযথ স্থানে নির্ধারণের জন্য বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের দাবির প্রেক্ষিতে শিক্ষামন্ত্রী এই ডিও প্রেরণ করেছেন।
 
মন্ত্রিপরিষদ সচিব, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিবদের কাছে শিক্ষামন্ত্রী ডিও প্রেরণ করেছেন বলে জানান সুবোধ ঢালী।

এর আগে গত ১৫ জুন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের নেতারা শিক্ষামন্ত্রীর সঙ্গে বৈঠক করে স্বতন্ত্র বেতন কাঠামো গঠনের দাবি জানান।
 
বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, জুন ২১, ২০১৫
এমআইএইচ/বিএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।