ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রাজশাহীর ৫ স্কুলে শিক্ষার্থীরা পাচ্ছে স্মার্ট আইডি কার্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০০ ঘণ্টা, জুন ২২, ২০১৫
রাজশাহীর ৫ স্কুলে শিক্ষার্থীরা পাচ্ছে স্মার্ট আইডি কার্ড

রাজশাহী: স্মার্ট আইডি কার্ড পেতে যাচ্ছে রাজশাহীর পাঁচটি সরকারি স্কুলের শিক্ষার্থীরা। রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা এ উদ্যোগ নিয়েছেন।



এরই মধ্যে স্মার্ট আইডি কার্ড ও স্কুল-কলেজ ম্যানেজমেন্ট সফটওয়্যার বিষয়ক একটি প্রতিষ্ঠানের সঙ্গে এ বিষয়ে সমঝোতা স্মারক সই হয়েছে।
 
সোমবার (২২ জুন) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন রাজশাহী জেলা প্রশাসক মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী।

তিনি জানিয়েছেন, গতকাল রোববার (২১ জুন) তার কার্যালয়ে এ সমঝোতা স্মারক সই হয়। এতে সই করেছেন ফজলে হোসেন বাদশা এমপি ও নর্থ ওয়েস্টার্ন আইটি ভিলেজ লিমিটেডের চেয়ারম্যান প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া।
 
এ সময় ফজলে হোসেন বাদশা বলেন, এ স্মার্ট আইডি কার্ড বিতরণের ফলে কোনো শিক্ষার্থী তার স্কুলের গেট দিয়ে প্রবেশ করার সঙ্গে সঙ্গে তাদের অভিভাবকদের এসএমএস’র মাধ্যমে তা জানানো হবে। স্কুল ত্যাগ করলেও এভাবে অভিভাবকরা এসএমএস’র মাধ্যমে তা জানতে পারবেন।

তিনি আরও জানান, স্মার্ট আইডি কার্ডের কল্যাণে রাজশাহীর অভিভাবকরা তাদের সন্তানদের স্কুলে পাঠিয়ে দুঃশ্চিন্তামুক্ত হবেন। পাশাপাশি একজন শিক্ষার্থীও স্কুলে তার উপস্থিতি নিশ্চিত করে পড়ালেখায় মনোনিবেশ করতে পারবে।

আশা করা যাচ্ছে, আগামী এক মাসের মধ্যে এ কার্ড শিক্ষার্থীদের হাতে তুলে দেওয়া যাবে। এজন্য তিনি সবার সহযোগিতা কামনা করেন।

রাজশাহীর সরকারি পিএন বালিকা উচ্চ বিদ্যালয়, শিরোইল উচ্চ বিদ্যালয়, কলেজিয়েট ও ল্যাবরেটরি হাই স্কুল এবং সরকারি হেলেনাবাদ গার্লস স্কুলের শিক্ষার্থীরা এ স্মার্ট আইডি কার্ড পেতে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, জুন ২২, ২০১৫
এসএস/আরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।