ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, জুন ২২, ২০১৫
ঢাবিতে শিক্ষকদের প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: শিক্ষকদের দক্ষতা বৃদ্ধিতে উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকদের জন্য ৬ দিনব্যাপী একটি প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করা হয়েছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের উদ্যোগে এ প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়।



সোমবার (২২ জুন) শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটে  ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধন করেন।

উপাচার্য বলেন, প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা হচ্ছে শিক্ষার মূল কারিগর। তারাই শিক্ষার্থীদের শিক্ষার মূল ভিত তৈরি করে দেন।

এ সময় তিনি আশা প্রকাশ করে বলেন, প্রশিক্ষণে অংশগ্রহণকারী উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকরা তাদের দক্ষতা বৃদ্ধি এবং তাদের লব্ধ জ্ঞান শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের দিয়ে শিক্ষার মান উন্নয়নে কার্যকরী ভূমিকা রাখবেন।

এরপর শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট প্রাঙ্গণে একটি গাছের চারা রোপন করেন অধ্যাপক আরেফিন সিদ্দিক ।

শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক মো. জালাল উদ্দিনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন- প্রশিক্ষণ কর্মসূচির কো-অর্ডিনেটর অধ্যাপক ড. মো. আব্দুল মালেক, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের অধ্যাপক ড. মো. আবদুল আউয়াল খান এবং উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের অধ্যক্ষ ড. উম্মে সালেমা বেগম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩৭ ঘণ্টা, জুন ২২, ২০১৫
এসএ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।