ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

চাকরি প্রত্যাশিদের প্রতিরোধে পণ্ড ইবির শিক্ষক নিয়োগ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, জুন ২৩, ২০১৫
চাকরি প্রত্যাশিদের প্রতিরোধে পণ্ড ইবির শিক্ষক নিয়োগ

ইবি: সোমবারের মতো মঙ্গলবারেও চাকরির দাবিতে আন্দোলন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের চাকরি প্রত্যাশি সাবেক ছাত্রলীগ নেতাকর্মীরা।

তাদের প্রতিরোধের মুখে ক্যাম্পাসে কোন বাস আসতে না পারায় কোন বিভাগে ক্লাস হয়নি।

এছাড়া পাঁচটি বিভাগের চূড়ান্ত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এদিকে, মঙ্গলবার অর্থনীতি বিভাগের শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষার অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেটিও স্থগিত করতে বাধ্য হয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা দিতে আসা এসব প্রার্থীকে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকেই বাধা দেয় ছাত্রলীগের চাকরি প্রত্যাশি সাবেক এই নেতাকর্মীরা। ফলে তারা বোর্ডে উপস্থিত হতে না পারায় এই মৌখিক পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, মঙ্গলবার সকাল থেকেই ছাত্রলীগের সাবেক নেতা আশিকুর রহমান জাপান, তৌহিদুর রহমান হিটলার, মো. আলী শিমুল, লেলিন, তুর্কী, রাসেল জোয়ার্দার, ইলিয়াস জোয়ার্দারসহ ১০/১২ জন সাবেক নেতাকর্মী বিশ্ববিদ্যালয়ের ফটকে অবস্থান নেয়। এ সময় অর্থনীতি বিভাগে শিক্ষক নিয়োগে মৌখিক পরীক্ষা দিতে আসা ‍প্রার্থীদের প্রধান ফটক থেকেই ফিরিয়ে দেয় এ সব নেতাকর্মীরা।

ছাত্রলীগের এসব নেতাকর্মীদের দাবি বিশ্ববিদ্যালয় প্রশাসন মোটা অঙ্কের টাকার বিনিময়ে জামায়াত-বিএনপি সমর্থিত প্রার্থীদের চাকরি দিতে যাচ্ছে। অথচ তারা বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ করলেও তাদের চাকরি হচ্ছে না।

এজন্য তাদের চাকরি না হওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ে আর কোন শিক্ষক নিয়োগের বোর্ড হতে দেবে না তারা।

এদিকে, সকাল সাড়ে ৯টায় ও সাড়ে ১০টায় কুষ্টিয়া ও ঝিনাইদহ শহর থেকে ছেড়ে আসা কোন বাসই চাকরি প্রত্যাশিদের অন্দোলনের ফলে  ক্যাম্পাসে আসতে পারেনি। ফলে কোন বিভাগেই ক্লাস পরীক্ষা অনুষ্ঠিত হয়নি।

এতে আতঙ্কে আবারও দীর্ঘ বন্ধের আশঙ্কায় হল ছাড়তে শুরু করেছে শিক্ষার্থীরা।

আন্দোলনের বিষয়ে সাবেক ছাত্রলীগের কার্যকরী সদস্য আশিকুর রহমান জাপান বলেন, আমাদের আন্দোলন বিশ্ববিদ্যালয় প্রসাশনের দুর্নীতির বিরুদ্ধে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. আব্দুল হাকিম সরকারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৩৪৪ ঘণ্টা, জুন ২৩, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।