ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

রমজানেও পুরোদমে চলছে বাকৃবির শিক্ষা কার্যক্রম

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৪ ঘণ্টা, জুন ২৩, ২০১৫
রমজানেও পুরোদমে চলছে বাকৃবির শিক্ষা কার্যক্রম

বাকৃবি (ময়মনসিংহ): রমজান মাসেও চলছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) শিক্ষা ও গবেষণা কার্যক্রম। পুরোদমে চলছে ক্লাস-পরীক্ষা।



সাম্প্রতিক বিভিন্ন কারণে পিছিয়ে পড়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা ও গবেষণা কার্যক্রম। কিন্তু সবকিছুর পরেও আবারও প্রাণ ফিরে পেয়েছে বাকৃবি। ক্লাস, পরীক্ষা ও অ্যাসাইনমেন্ট সহ শিক্ষার সব কার্যক্রম ভালভাবেই চলছে।

তবে, রমজান মাস হওয়ায় ক্লাস-পরীক্ষা নিয়ে কিছুটা বেগ পেতে হচ্ছে শিক্ষার্থীদের।

কৃষি অনুষদের প্রথম বর্ষের শিক্ষার্থী শাহীন আখতার বলেন, রোজা থাকায় পরীক্ষা দিতে একটু কষ্ট হচ্ছে। কিন্তু নতুন সেমিস্টার তাড়াতাড়ি শুরু করতে পারব -এই ভেবে ভালই লাগছে।

এদিকে, রমজান মাসে আবাসিক হলগুলোতে খাবারের মান কিছুটা উন্নত হয়েছে। মাৎস্যবিজ্ঞান অনুষদের প্রথমবর্ষের শিক্ষার্থী শাহীন সরদার জানান, রমজান উপলক্ষে ডাইনিংয়ে খাবারের মান আগের চেয়ে অনেকাংশে বেড়েছে।

বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত ভিসি অধ্যাপক ড. আলী আকবর বলেন, বিশ্ববিদ্যালয়ের সবার সহযোগিতায় শিক্ষা, প্রশাসনিক ও গবেষণাসহ বিভিন্ন কার্যক্রম ভালভাবেই চলছে। এভাবে চললে আমরা আমাদের ঐতিহ্য ধরে রাখতে পারব আশা করছি।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, জুন ২৩, ২০১৫     
এমজেড/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।