ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

জাবির সিনেটে প্রতিনিধি নির্বাচন প্রক্রিয়া প্রত্যাহার দাবি

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, জুন ২৪, ২০১৫
জাবির সিনেটে প্রতিনিধি নির্বাচন প্রক্রিয়া প্রত্যাহার দাবি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের মেয়াদোত্তীর্ণ সিনেট থেকে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট এবং অর্থ কমিটিতে প্রতিনিধি নির্বাচন/মনোনয়নের প্রক্রিয়া প্রত্যাহারের দাবিতে উপাচার্য বরাবর স্মারকলিপি দিয়েছে শিক্ষকরা।

বুধবার(২৪ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের পক্ষে ১০ শিক্ষক স্বাক্ষরিত একটি স্মারকলিপি উপাচার্যকে প্রদান করা হয়।



স্মারকলিপিতে উপাচার্যের উদ্দেশ্যে বলা হয়, ‘প্রায় ৬ মাস আগে সিনেটের ৩৩ শিক্ষক প্রতিনিধি নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। ওই নির্বাচন অনুষ্ঠিত হলে ৩৩ জন সদস্য হালনাগাদ হতেন। এছাড়া প্রায় দুই বছর ধরে সিন্ডিকেটে সহকারী অধ্যাপক ও প্রভাষক সদস্য পদ দুটি শূন্য রয়েছে। ডিনদেরও মেয়াদ উত্তীর্ণ হয়েছে। অথচ অতি সহজে এসব পদে যেকোন সময়ে নির্বাচন হতে পারে। মেয়াদ উত্তীর্ণ এসব পদে নির্বাচনের ব্যবস্থা না করে মেয়াদ উত্তীর্ণ সিনেট প্রতিনিধিদের মধ্য থেকে বিশ্ববিদ্যালয় পরিচালনা পর্ষদ সিন্ডিকেটের গুরুত্বপূর্ণ পদে প্রতিনিধি মনোনয়ন প্রক্রিয়া আমাদের বোধগম্য নয়। আমরা এ প্রক্রিয়ার তীব্র নিন্দা এবং প্রত্যাহারের দাবি জানাই। ’

শিক্ষকদের দাবিগুলো হচ্ছে, আগামী ২৭ তারিখে আহুত সিনেট সভার আলোচ্যসূচি থেকে সিন্ডিকেট ও অর্থ কমিটিতে প্রতিনিধি মনোনয়ন/ নির্বাচন সংক্রান্ত এজেন্ডা প্রত্যাহার, অবিলম্বে সিনেটের স্থগিতকৃত ৩৩জন প্রতিনিধির নির্বাচন সম্পন্ন এবং মেয়াদ উত্তীর্ণ অন্যান্য পদেও অবিলম্বে নির্বাচনের ব্যবস্থা করা।

অধ্যাপক নইম সুলতান, অধ্যাপক মো. মুজিবুর রহমান, অধ্যাপক এটিএম আতিকুর রহমান, অধ্যাপক মো. আমিনুল ইসলাম, অধ্যাপক মোহাম্মদ মোস্তফা ফিরোজ, অধ্যাপক আহমেদ রেজা, অধ্যাপক সোহেল আহমেদ ও সহকারী অধ্যাপক আনিছা পারভীন প্রমুখ আবেদনপত্রে স্বাক্ষর করেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, জুন ২৪, ২০১৫
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।