ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইবির অচালবস্থা অব্যাহত

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
ইবির অচালবস্থা অব্যাহত

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আন্দোলনরত চাকরি প্রত্যাশী সাবেক ছাত্রলীগ নেতাকর্মীদের একাংশ আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দিলেও অপর পক্ষ তা অব্যাহত অচালবস্থা কাটেনি ক্যাম্পাসের।

বৃহস্পতিবার (২৫ জুন) চাকরি প্রত্যাশী সাবেক ছাত্রলীগের এক পক্ষ তাদের আন্দোলন প্রত্যাহারের ঘোষণা দেয়।



আন্দোলনরত কুষ্টিয়া-ঝিনাইদহ গ্রুপের সাবেক ছাত্রলীগের এই নেতাকর্মীদের দাবি, বিশ্ববিদ্যালয় প্রশাসন শুধুমাত্র শৈলকূপা গ্রুপের সঙ্গে বৈঠক করে তাদেরকে আশ্বস্ত করেছে। কিন্তু তাদের বৈঠকে ডাকেনি, এজন্য তারা আন্দোলন অব্যাহত রেখেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার সকালে কুষ্টিয়া-ঝিনাইদহ থেকে ক্যাম্পাসের বাস আসার সময় চালকদের থেকে চাবি নিয়ে নেয় চাকরি প্রত্যাশীদের ওই গ্রুপ। ফলে কোনো বাস ক্যাম্পাসে আসতে না পারায় এদিনও বন্ধ ছিল বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম।

তবে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে এই দিন তালা না মারায় ভবন খোলা রয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুল হাকিম সরকার, উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, রেজিস্ট্রার ড. মোসলেম, উদ্দিনসহ নিজস্ব পরিবহনে ক্যাম্পাসে আসা কিছু কর্মকর্তা-কর্মচারী অফিস করেন। ফলে কিছু কিছু প্রশাসনিক কার্যক্রম চলছে বলে প্রশাসন ভবন সূত্রে জানা গেছে।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি একটি জরুরি বৈঠকে আছেন বলে তার একান্ত সহকারী মীর জিল্লুর রহমান জানান।

এদিকে অচলাবস্থা নিরসনে বিশ্ববিদ্যালয় প্রশাসন সন্ধ্যায় ইবি ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ চাকরি প্রত্যাশীদের সঙ্গে বৈঠক করবেন বলে সূত্রে জানা গেছে।

বাংলাদেশ সময়: ১৫০৪ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।