ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবি

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবি ছবি: কাশেম হারুন / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: সরকারি চাকরিতে প্রবেশের বয়স ৩৫ করার দাবিতে সেমিনার করেছে বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী পরিষদ।

বৃহস্পতিবার (২৫ জুন) দুপুরে রাজধানীর পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে এ সেমিনারের আয়োজন করা হয়।



সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে রুস্তম আলী ফরাজি এমপি বলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়সহ দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে সেশন জটের কারণে শিক্ষার্থীদের অনেকগুলো শিক্ষাবর্ষ এমনিতেই নষ্ট হয়। তাই সরকারি চাকরির জন্য প্রস্তুতি নিতে নিতে বয়স শেষ হয়ে যায়। ফলে দেশের শিক্ষিত তরুণদের বড় একটি অংশ সরকারি চাকরিতে প্রবেশের সুযোগ পাচ্ছেনা।

সরকারি চাকরিতে প্রবেশের বর্তমান বয়স ৩০। এটাকে সংশোধনের প্রয়োজন উল্লেখ করে এবং শিক্ষার্থীদের দাবির সঙ্গে একাত্মতা পোষণ করে তিনি বলেন, অবসরের বয়সসীমা যেহেতু ৫৭ থেকে বাড়িয়ে ৫৯ বছর করা হয়েছে। সুতরাং যৌক্তিকভাবেই চাকরিতে প্রবেশের বয়সও বাড়ানো প্রয়োজন।

তিনি বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয়ের বোঝা উচিৎ যারা আন্দোলন করছে তারা চাকরিতে প্রবেশের জন্য আন্দোলন করছে না। তারা কেবল প্রতিযোগিতা করার সুযোগ চায়। এক্ষেত্রে সুযোগ না দেওয়া তাদের প্রতি চরম বৈষম্য।

বিশেষ অতিথি হিসেবে সেমিনারে আরও বক্তব্য রাখেন সেলিম উদ্দিন এমপি, রাজেন্দ্র কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক কামাল আতাউর রহমান প্রমুখ।

এতে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের সভাপতি মো. ইমতিয়াজ হোসেন।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
এসএ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।