ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর বাজেট অনুমোদন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর বাজেট অনুমোদন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বিশ্ববিদ্যালয় মঞ্জুর‍ি কমিশন (ইউজিসি) দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর জন্য ২০১৫-১৬ অর্থবছরের ব্যয় নির্বাহে ২ হাজার ১৭৮ কোটি ৮৪ লাখ টাকার বাজেট অনুমোদন করেছে।

ইউজিসি চেয়ারম্যান আবদুল মান্নানের সভাপতিত্বে বৃহস্পতিবার (২৫ জুন) ইউজিসি মিলনায়তনে ১৪১তম পূর্ণ কমিশন সভায় দেশের ৩৮টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের জন্য এ বাজেট অনুমোদন দেওয়া হয়।



কমিশনের উপ-সচিব (জনসংযোগ) শামসুল আরেফিন এ তথ্য জানান। তিনি জানান, সভায় পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোর জন্য ২০১৪-১৫ অর্থ বছরের সংশোধিত বাজেটে ২০৫৩ দশমিক ৫৫ কোটি টাকা বাজেট অনুমোদন করা হয়।

একই সঙ্গে ইউজিসি’র ২০১৫-১৬ অর্থবছরের ব্যয় নির্বাহের জন্য মূল বাজেটে ২৪ দশমিক ১ কোটি টাকা এবং ২০১৪-১৫ অর্থ বছরের সংশোধিত বাজেটে ২১ দশমিক ২৩৫০ কোটি টাকা বাজেট অনুমোদন করা হয়।

সভায় উপস্থিত ছিলেন শিক্ষাসচিব নজরুল ইসলাম খান, পরিকল্পনা কমিশনের (আর্থ-সামাজিক অবকাঠামো) সদস্য হুমায়ুন খালিদ, ইউজিসি সদস্য মোহাম্মাদ মোহাব্বত খান, আবুল হাশেম, আখতার হোসেন, মোহাম্মদ ইউসুফ আলী মোল্লা ও দিল আফরোজা বেগম এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যরা।

বাংলাদেশ সময়: ১৬৪৩ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
এমআইএইচ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।