ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

১৬৬৮ শিক্ষার্থীকে বৃত্তি দিলো শেভরন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
১৬৬৮ শিক্ষার্থীকে বৃত্তি দিলো শেভরন

ঢাকা: সিলেটের বিবিয়ানা ও জালালাবাদ এবং মৌলভীবাজারের বিভিন্ন এলাকার ৪১টি শিক্ষা প্রতিষ্ঠানের মোট ১৬৬৮ শিক্ষার্থী বৃত্তি দিয়েছে বহুজাতিক কোম্পানি শেভরন বাংলাদেশ।

বৃহস্পতিবার (২৫ জুন) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

রমজানের পর মাধ্যমিক পরীক্ষার উচ্চতর গ্রেডপ্রাপ্ত ৪৯ শিক্ষার্থীকে বৃত্তি দেওয়া হবে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।
 
সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভলান্টারি অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ভিএবি) এবং বাংলাদেশ ডেভেলপমেন্ট সার্ভিস সেন্টারের (বিডিএসসি) মাধ্যমে এই বৃত্তি দিয়েছে শেভরন বাংলাদেশ।

মানসম্মত শিক্ষা সহায়তা কর্মসূচির অংশ হিসেবে ২০০৬ সাল থেকে গ্যাস ফিল্ডের নিকটবর্তী এলাকায় অবস্থিত স্কুলগুলোর শিক্ষার মান ও পরিবেশ উন্নয়নে এই বৃত্তি প্রদান কার্যক্রম চালিয়ে আসছে বহুজাতিক প্রতিষ্ঠানটি।
 
বৃত্তি প্রদান ছাড়াও অতিরিক্ত শিক্ষক নিয়োগ, কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা, কোচিং সহায়তা, স্কুল ইউনিফর্ম, খেলাধুলার সামগ্রী, ফার্নিচার এবং অনুদান ফান্ড গঠনেও সহায়তা করে থাকে শেভরন। ২০১৪ সালে ১৬০০ জনেরও বেশি শিক্ষার্থীকে বৃত্তি দেয় এ প্রতিষ্ঠান।
 
শেভরনের সহায়তাপ্রাপ্ত স্কুলগুলোতে ২০১৪ সালের মাধ্যমিক পরীক্ষায় গড় পাসের হার ছিল প্রায় ৯০ শতাংশ। বিবিয়ানা গ্যাস ফিল্ডের কাছাকাছি অবস্থিত এরকমই একটি শিক্ষা প্রতিষ্ঠানকে সম্প্রতি সিলেট শিক্ষাবোর্ড নবীগঞ্জ উপজেলার সেরা স্কুল হিসেবে স্বীকৃতি দিয়েছে।
 
বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, জুন ২৫, ২০১৫
এসআই/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।