ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

শাবিতে উপাচার্য ভবনের নথিপত্র সরানোর অভিযোগ

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, জুন ২৭, ২০১৫
শাবিতে উপাচার্য ভবনের নথিপত্র সরানোর অভিযোগ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেট: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের রুম থেকে নথিপত্র সরানোর অভিযোগ পাওয়া গেছে। শনিবার (২৭ জুন) সকালে উপাচার্যের পদত্যাগের দাবিতে আন্দোলনরত “মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ শিক্ষকবৃন্দ” এ অভিযোগ করেন।



শুক্রবার (২৬ জুন) রাতের নামাজের পরে এ ঘটনা ঘটে। ভবনের প্রহরী হাবিবুল্লাহ চেকবই নিয়ে যাওয়ার কথা বললেও শিক্ষকরা নথিপত্র চুরির অভিযোগ করেছেন।

উপাচার্যের অপসারণের দাবিতে শনিবার সকাল সাড়ে ৮টায় উপাচার্য প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন শিক্ষকরা। পরে সাড়ে ৯টার দিকে
রেজিস্ট্রার রুমের তালায় চাবি ঝুলতে দেখেন শিক্ষকরা। পরে তারা এ ঘটনাটি উপস্থিত সাংবাদিক ও পুলিশদের জানান।

এ দিকে উপাচার্য ভবনের গার্ডে থাকা হাবিবুল্লাহকে জিজ্ঞাসা করা হলে তিনি জানান, “শুক্রবার রাতে তারাবিহ নামাজ শেষে রেজিস্ট্রার স্যার উপাচার্য ভবনে আসেন। এ সময় তিনি তার রুমে ঢুকে চেকবই নিয়ে যান। ”

আন্দোলনকারী শিক্ষকরা জানান, প্রথমে প্রহরী হাবিবুল্লাহ ঘটনাটি অস্বীকার করলেও পরে দেখা যায় রেজিস্ট্রার ইশফাকুল হোসেনের কক্ষে চাবি ঝুলছিল। শিক্ষক মোঃ ফারুক উদ্দীন জানান, রেজিস্ট্রার কক্ষের চাবি কেবলমাত্র রেজিস্ট্রার ইশফাকুল হোসেন ছাড়া আর কারও কাছে নেই। নথিপত্র সরানোর পর রেজিস্ট্রার তাড়াহুড়ো করে তিনি চাবি ঝুলিয়ে রেখে গেছেন বলে উল্লেখ করেন তিনি।

তবে শুধু চেকবই নিয়ে গেছে এমন কথা মানতে নারাজ শিক্ষকরা। রেজিস্ট্রারের রুম থেকে মূল্যবান ফাইল চুরির অভিযোগ তুলে আন্দোলনকারী শিক্ষকেরা বলেন, রাতের অন্ধকারে এসে রেজিস্ট্রার রুম থেকে ভিসির নানা ধরনের দুর্নীতি ও অপকর্মের ফাইল সরানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বারবার রেজিস্ট্রার ইশফাকুল হোসেন বলেন, এ ধরনের কোন ঘটনা ঘটেনি।

দুর্নীতি, স্বজনপ্রীতি, স্বেচ্ছাচারিতা ও অযোগ্যতার অভিযোগ এনে ১৩ এপ্রিল থেকে উপাচার্যবিরোধী আন্দোলন করে আসছেন শিক্ষকরা।

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, জুন ২৭, ২০১৫
কেএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।