ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

স্বতন্ত্র বেতন স্কেলের দাবিতে বাকৃবিতে শিক্ষকদের মানববন্ধন

বাকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৮ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
স্বতন্ত্র বেতন স্কেলের দাবিতে বাকৃবিতে শিক্ষকদের মানববন্ধন ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বাকৃবি (ময়মনসিংহ): বিশ্ববিদ্যালয় শিক্ষকদের জন্য স্বতন্ত্র বেতন স্কেল ঘোষণা ও প্রস্তাবিত অষ্টম জাতীয় বেতন কাঠামো পুনঃনির্ধারণের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) শিক্ষক সমিতি।

রোববার (২৮ জুন) বেলা সাড়ে ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ মানববন্ধন করা হয়।



বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. খন্দকার শরিফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সরদারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন-অধ্যাপক ড. মনোরঞ্জন দাস, অধ্যাপক ড. এ কে ফজলুল হক ভূঁইয়া, অধ্যাপক ড. মোহাম্মদ মনিরুজ্জামান প্রমুখ।  

মানববন্ধনে বক্তারা বলেন, সচিব কর্তৃক দাখিলকৃত অষ্টম জাতীয় পে-স্কেল প্রতিবেদনে মন্ত্রিপরিষদ/মূখ্য সচিব ও সিনিয়র সচিবদের বেতন স্কেল আলাদাভাবে বাড়িয়ে দ্বিগুণ করা হয়েছে। পদায়িত সচিবদের বেতন আলাদাভাবে নির্ধারিত করা হয়েছে। অন্যদিকে, বিশ্ববিদ্যালয়ের সিলেকশন গ্রেডপ্রাপ্ত সিনিয়র প্রফেসরদের স্কেল পদায়িত সচিবদের বেতন স্কেলের এক ধাপ নিচে নামিয়ে ৭৫ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। এর মাধ্যমে শিক্ষকদের অবমূল্যায়ন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৪৮ ঘণ্টা, জুন ২৮, ২০১৫
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।