ঢাকা, বৃহস্পতিবার, ২৫ আশ্বিন ১৪৩১, ১০ অক্টোবর ২০২৪, ০৬ রবিউস সানি ১৪৪৬

শিক্ষা

ইবির ৪ শিক্ষার্থী বহিষ্কার

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৫
ইবির ৪ শিক্ষার্থী বহিষ্কার

ইবি (কুষ্টিয়া): ভর্তি পরীক্ষায় জালিয়াতি ও এক কর্মকর্তাকে মারধরের অভিযোগে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) চার শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।
 
রোববার (৬ ডিসেম্বর) দুপুর ১২টার দিকে প্রক্টর অফিসে আয়োজিত বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।


 
ইবির প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বাংলানিউজকে বলেন, ভর্তি পরীক্ষায় তথ্য গোপন করার অপরাধে বাংলা বিভাগের ২য় বর্ষের ছাত্র শরিফুল ইসলামকে এক শিক্ষাবর্ষের জন্য বহিষ্কার করা হয়েছে। ভর্তি পরীক্ষায় জালিয়াতির ঘটনায় বাংলা বিভাগের মাস্টার্সের ছাত্র সাজ্জাদ আহম্মেদ এবং গণিত বিভাগের রিপন আলীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।  
 
তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তাকে মারধর করার ঘটনায় ইংরেজি বিভাগের মাস্টার্সের ছাত্র শাহজাহান কবির সোহেলকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।
 
এদিকে, সাময়িক বহিষ্কার হওয়া শিক্ষার্থীদের কেন স্থায়ীভাবে বহিষ্কার করা হবে না -এ মর্মে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের ডিন প্রফেসর ড. কামাল উদ্দিনকে আহ্বায়ক করে গঠিত তদন্ত কমিটির সদস্যরা হলেন- গণিত বিভাগের শিক্ষক ড. মিজানুর রহমান ও বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার নুরুল ইসলাম।
 
কমিটিকে সাত কর্ম দিবসের মধ্যে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে তদন্ত রিপোর্ট জমা দিতে বলা হয়েছে বলে জানান প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান।
 
বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০১৫     
এমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।