ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

শিক্ষা

‘দাবি মেনে নিলে আজই ক্লাসে যাবো’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬
‘দাবি মেনে নিলে আজই ক্লাসে যাবো’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: ‘দাবি মেনে নিলে আজই ক্লাসে যাবো’- এমনটাই জানিয়েছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের মহাসচিব অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

বুধবার (১৩ জ‍ানুয়ারি) সকালে কর্মবিরতি চলাকালে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ড. মাকসুদ কামাল বলেন,  আমাদের দাবি যৌক্তিক। এই যৌক্তিক দাবি মেনে নিলে আজই ক্লাসে ফিরে যাবো আমরা, আন্দোলন প্রত্যাহার করবো।

তিনি বলেন, বিশ্বে শিক্ষকদের যে সম্মান দেওয়া হয় সেই সম্মান যদি পাই তবেই বিশ্বের সঙ্গে তুলনা করা ঠিক হবে। এ ক্ষেত্রে রাষ্ট্রেরও দায়িত্ব রয়েছে, দেখতে হবে বর্হিবিশ্ব বাংলাদেশের শিক্ষকদের কীভাবে দেখতে চায়।

এ সময় ফেডারেশনের সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিনও উপস্থিত ছিলেন।    

মর্যাদা ও বেতন প্রশ্নে বিভিন্ন পর্যায়ে আন্দোলনের পর ১১ জানুয়ারি থেকে লাগাতার কর্মবিরতি পালন করে আসছেন দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা।

লাগাতার কর্মবিরতির মধ্যে মঙ্গলবার (১৩ জানুয়ারি) শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদের সঙ্গে বৈঠক করে অধ্যাপক ফরিদ উদ্দিন বলেছিলেন, চলমান আন্দোলন নিরসনের পথ নিশ্চয়ই বের হবে। তবে আন্দোলনও চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেছিলেন, এ সমস্যার সুষ্ঠু সমাধানে আলোচনা এগোচ্ছে। নিশ্চয়ই সমাধানের পথ বের হবে।

বাংলাদেশ সময়: ১১১৬ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০১৬, আপডেট: ১১৩৩ ঘণ্টা
এমএ/

** জবিতে শিক্ষকদের কর্মবিরতি অব্যাহত

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।