ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

রাবি শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দায়ের

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৯ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৬
রাবি শিক্ষকের বিরুদ্ধে অভিযোগ দায়ের

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসনিক কার্যক্রম নিয়ে বিভ্রান্তিকর তথ্য ও কুৎসা রটনার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে আইসিটি আইনে থানায় অভিযোগ দায়ের করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

রাবি: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) প্রশাসনিক কার্যক্রম নিয়ে বিভ্রান্তিকর তথ্য ও কুৎসা রটনার অভিযোগে বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষকের বিরুদ্ধে আইসিটি আইনে থানায় অভিযোগ দায়ের করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

মঙ্গলবার (০৮ নভেম্বর) সকালে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক মু. এন্তাজুল হক নগরীর মতিহার থানায় এ অভিযোগ দায়ের করেন।

অভিযুক্ত কাজী জাহিদুর রহমান বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক। তিনি সম্প্রতি (Kazi Jahid) নামে তার ফেসবুক আইডি থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের বিভিন্ন কার্যক্রম নিয়ে স্ট্যাটাস দেন। বিশ্ববিদ্যালয়ের ডিজিটালাইজেশন কার্যক্রম বিভিন্ন দুর্র্নীতি ও অনিয়মের কারণে ব্যাহত হচ্ছে বলে অভিযোগ করেন তিনি। বিশ্ববিদ্যালয়ের উপ উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহান বাংলানিউজকে জানান, সম্প্রতি কাজী জাহিদুর রহমান ফেসবুকে বিশ্ববিদ্যালয়ের একটি কার্যক্রম নিয়ে মিথ্যা ও বিভ্রান্তিকর তথ্য দিয়েছেন। সে জন্য চিঠি দিয়ে তাকে এ বিষয়ে তার বক্তব্য উপস্থাপন করতে বলা হয়। তিনি কোনো সদুত্তর না দিতে পারায় প্রশাসন তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করেছে।

নগরীর মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির জানান, অভিযোগটি মামলা হিসেবে রেকর্ড করা হবে।

বাংলাদেশ সময়: ১৯২১ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৬
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।