ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে রাবিতে মানববন্ধন ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে  ভাঙচুর ও হামলার প্রতিবাদে এবং দোষীদের শাস্তির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মৌন মিছিল ও মানববন্ধন হয়েছে।

রাবি: ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে  ভাঙচুর ও হামলার প্রতিবাদে এবং দোষীদের শাস্তির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মৌন মিছিল ও মানববন্ধন হয়েছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে সনাতন ধর্ম সংঘের ব্যানারে এ কর্মসূচি হয়।

মানববন্ধনে প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক আনন্দ কুমার সাহা বাংলানিউজকে বলেন, আমরা সম্প্রীতি নিয়ে থাকতে চাই। কিন্তু কিছু সাম্প্রদায়িক শক্তি আছে যাদের কারণে এসব ঘটনার পুনরাবৃত্তি হচ্ছে। তাদের বিরুদ্ধে আমাদের সোচ্চার হতে হবে।

বঙ্গবন্ধু পরিষদের বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক অধ্যাপক চিত্তরঞ্জন মিশ্র বাংলানিউজকে বলেন, আমরা এ ঘটনার পুনরাবৃত্তি চাই না। এ ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত করে কোনো জঙ্গি সংগঠন যাতে ফায়দা নিতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে।

এসময় বক্তারা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

সনাতন ধর্ম সংঘের সভাপতি ড. কমল কৃষ্ণ বিশ্বাসের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য রাখেন- ভাষা বিভাগের (সংস্কৃত) অধ্যাপক নিখিল রঞ্জন বিশ্বাস, ফোকলোর বিভাগের সহকারী অধ্যাপক আমিরুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, নভেম্বর ১০, ২০১৬
আরবি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।