ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

শিক্ষা

রাবির আবাসিক শিক্ষার্থীদের বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৪ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
রাবির আবাসিক শিক্ষার্থীদের বিক্ষোভ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে খাবারের মান বৃদ্ধি, নিরবচ্ছিন্ন ইন্টারনেট সংযোগসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ করেছেন আবাসিক শিক্ষার্থীরা।

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে খাবারের মান বৃদ্ধি, নিরবচ্ছিন্ন ইন্টারনেট সংযোগসহ বিভিন্ন দাবিতে বিক্ষোভ করেছেন আবাসিক শিক্ষার্থীরা।

শনিবার (১২ নভেম্বর) সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত হল প্রাধ্যক্ষের কক্ষের সামনে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

পরে প্রাধ্যক্ষ এক সপ্তাহের মধ্যে দাবি পূরণের আশ্বাস দিলে শিক্ষার্থীরা শান্ত হন।

হলের আবাসিক শিক্ষার্থী অভিযোগ করে জানান, হলে দীর্ঘদিন ধরে ওয়াইফাই সংযোগ নেই। ডাইনিংয়ে খাবার নিম্ন মানের হওয়া সত্ত্বেও হল প্রশাসন কোনো ব্যবস্থা নেয়নি। এত বড় একটি হলে একটি মাত্র টিউবওয়েল। যা নষ্ট হয়ে গেলে কঠিন দুর্ভোগে পড়তে হয় শিক্ষার্থীদের। হলের গ্রন্থাগার আছে, কিন্তু সেটি নিয়মিত খোলা পাওয়া যায় না।

তারা আরও জানান, বিষয়গুলো হল প্রাধ্যক্ষকে জানানো হলেও তিনি আমলে নেননি। এজন্য বিক্ষোভ করতে বাধ্য হয়েছেন শিক্ষার্থীরা। এক সপ্তাহের মধ্যে দাবিগুলো পূরণ করা না হলে আবার আন্দোলন করা হবে।  

শিক্ষার্থীদের দাবিগুলো হলো- টিউবওয়েলের সংখ্যা বৃদ্ধি, হলের প্রশংসাপত্রের অতিরিক্ত ফি কমানো, হলের নেট কক্ষ ও মসজিদের মাইক সংস্কার, কর্মকর্তা-কর্মচারীদের ব্যবহার মার্জিত করা, গ্রন্থাগার ও লন্ড্রির দোকান নিয়মিত খোলা রাখা, খেলাধুলার কক্ষে সরঞ্জাম বৃদ্ধি ও রাত ১২টা পর্যন্ত খোলা রাখা, পর্যাপ্ত ডাস্টবিনের ব্যবস্থা করা, সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন, নিয়মিত মশা নিধন করা, আবাসিক শিক্ষকদের নিয়মিত অবস্থান করা।

আবাসিক শিক্ষার্থীরা হল প্রাধ্যক্ষকে স্বাক্ষর সম্বলিত একটি আবেদনপত্র জমা দিয়েছেন।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ ড. মো. আশরাফ উজ জামান বাংলানিউজকে জানান, শিক্ষার্থীদের সঙ্গে এসব বিষয়ে আলোচনা করা হয়েছে। যৌক্তিক দাবিগুলো যত দ্রুত সম্ভব পূরণ করা হবে। এছাড়া হলে সেবা বৃদ্ধিতে সবার সঙ্গে আলোচনা করে পদক্ষেপ নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৬
বিএসকে/পিসি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।