ঢাকা, বুধবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৮ মে ২০২৪, ২৮ শাওয়াল ১৪৪৫

শিক্ষা

ইবির ‘জি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৭ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
ইবির ‘জি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ‘জি’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে। 

ইবি (খুলনা): ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষার ‘জি’ ইউনিটের ফল প্রকাশিত হয়েছে।  

বুধবার (৭ ডিসেম্বর) উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর কাছে ফলাফল হস্তান্তর করেন ‘জি’ ইউনিটের পরীক্ষা সমন্বয়কারী ও ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. কাজী আখতার হোসেন।

এসময় সেখানে উপস্থিত ছিলেন-রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ, মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. জাকারিয়া রহমান, ব্যবস্থাপনা বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. মাহবুবুল আরফিন, হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. শেলীনা নাসরীন এবং ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সভাপতি মো. আসাদুজ্জামান।

‘জি’ ইউনিটে মেধা তালিকায় স্থানপ্রাপ্ত শিক্ষার্থীদের ১৯ থেকে ২১ ডিসেম্বর এর মধ্যে ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অফিসে মৌখিক পরীক্ষার জন্য উপস্থিত থাকতে হবে। একই সঙ্গে মেধা তালিকায় স্থান প্রাপ্তদের ৯ জানুয়ারির মধ্যে ভর্তি হতে হবে। এ ইউনিটের সমন্বয়কারী অফিস সূত্রে এ তথ্য জানা গেছে।  

আসন খালি থাকা সাপেক্ষে অপেক্ষমাণ তালিকা থেকে মেধাক্রমানুসারে ১৬ জানুয়ারি সকাল ১০টায় ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অফিস থেকে ভর্তির অনুমতিপত্র সংগ্রহ করতে হবে। একই সঙ্গে ১৮ জানুয়ারির মধ্যে তাদের ভর্তি কার্যক্রম সম্পন্ন করতে হবে। এছাড়া পুনরায় আসন খালি থাকা সাপেক্ষে ২৫ ও ২৯ জানুয়ারি অপেক্ষমাণ তালিকা থেকে মেধাক্রম অনুসারে সাক্ষাৎকার নেওয়া হবে।

ভর্তি কার্যক্রম শেষে ৩০ জানুয়ারি প্রথম বর্ষের ক্লাস শুরু হবে বলে জানিয়েছেন অধ্যাপক ড. কাজী আখতার হোসেন।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.iu.ac.bd ফলাফলের বিস্তারিত তথ্য জানা যাবে। ৬ ডিসেম্বর অনুষ্ঠিত এ পরীক্ষায় ৩০০ আসনের বিপরীতে আট হাজার ৩২৭টি আবেদনপত্র জমা পড়ে।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৬
এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।